ক্যাম্পাস

৩ দফা দাবিতে ফের রুয়েট শিক্ষকদের অবস্থান কর্মসূচি

জনপদ ডেস্ক: অবিলম্বে নিয়মিত উপাচার্য নিয়োগসহ তিন দফা দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষকদের একাংশ।

শনিবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এই কর্মসূচি পালিত হয়।

এ সময় শিক্ষকদের পদোন্নতির জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং যোগ্যতা প্রাপ্তির তারিখ থেকে শিক্ষকদের অভিজ্ঞতাসহ আনুষঙ্গিক সুযোগ-সুবিধা প্রদানের দাবিও জানান হয়।

কর্মসূচিতে রুয়েট শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ফারুক হোসেন ও সাধারণ সম্পাদক অধ্যাপক রবিউল আউয়ালসহ বিভিন্ন বিভাগের প্রায় অর্ধশতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

শিক্ষকেরা বলেন, বর্তমান যে ভারপ্রাপ্ত উপাচার্য রয়েছেন, তিনি নিয়মিত কার্যক্রমের বাইরে কিছুই করতে পারেন না। বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিলের মিটিং হচ্ছে না। ফলে অনেক শিক্ষকের পদোন্নতি আটকে আছে। এমনকি বিশ্ববিদ্যালয়ে উন্নয়নের ধারাবাহিকতা ব্যাহত হচ্ছে। এভাবে চলতে থাকলে বিশ্ববিদ্যালয়ে জটিলতা আরো বাড়বে। তাই অবিলম্বে পদোন্নতি ও একজন পূর্ণাঙ্গ উপাচার্যের দাবি জানান তারা।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সাজ্জাদ হোসেন বলেন, সব প্রতিষ্ঠানেই একজন নিয়মিত প্রধান থাকা প্রয়োজন। এই বিশ্ববিদ্যালয়েও সেটা দরকার। আমিও শিক্ষকদের সঙ্গে সহমত।

এর আগে গত ২ মে একই দাবিতে উপাচার্যের কক্ষের সামনে ঘণ্টাব্যাপী অবস্থান নিয়ে পদোন্নতির দাবি জানান এই শিক্ষকেরা।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button