দিনাজপুরসারাবাংলা

স্ত্রীর ওষুধ কিনতে গিয়ে পুলিশের গুলিতে মারা যান মোহাম্মদ আলী

জনপদ ডেস্ক: দিনাজপুরের বিরল উপজেলার আজিমপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটকেন্দ্রে পুলিশের গুলিতে নিহত বৃদ্ধ মোহাম্মদ আলী (৭০) স্ত্রীর জন্য ওষুধ কিনতে বের হয়েছিলেন। সোমবার (২৯ এপ্রিল দুপুরে জানাজা শেষে আজিমপুরের পানিরবাড়ী কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

এর আগে গতকাল রোববার (২৮ এপ্রিল) রাত ৯টার দিকে আহত মোহাম্মদ আলীকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। তিনি উপজেলার সিঙ্গুল ডাঙ্গাপাড়া গ্রামের বাসিন্দা। পেশায় একজন কৃষক। তার তিন মেয়ে ও এক ছেলে। একমাত্র ছেলে মানসিক প্রতিবন্ধী।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, সন্ধ্যায় মোহাম্মদ আলী বাড়ির পাশে চৌরঙ্গী বাজারে স্ত্রীর জন্য ওষুধ কিনতে গিয়েছিলেন। ওষুধ কিনে বাড়ি ফেরার পথে আজিমপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে সিঙ্গুলই হামিদ-হামিদা উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রের গেটের সামনে ফলাফল ঘোষণা নিয়ে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে তুমুল উত্তেজনা চলছিল। পরিস্থিতি নিয়ন্ত্রণে একপর্যায়ে পুলিশ গুলি ছোড়ে। এ সময় মোহাম্মদ আলীর শরীরে গুলি লেগে মাটিতে পড়ে যান। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহত মোহাম্মদ আলীর ভাতিজা ও বিজয়ী ইউপি সদস্য জোবায়দুর রহমান বলেন, গতকল ভোট দিয়ে এসে চাচা বাড়িতে ছিলেন। সন্ধ্যায় মাগরিবের নামাজ পড়ে চাচির ওষুধ ও কিছু বাজার করার জন্য বের হন তিনি। ভোটের ফলাফল নিয়ে ওই সময় আমরা বাড়ি ফিরছিলাম। হঠাৎ কেউ একজন ফোনে জানান ভোটকেন্দ্রে গন্ডগোল লাগছে ও আমার চাচার গায়ে গুলি লাগছে। পরে স্থানীয়রা চাচাকে হাসপাতালে নেওয়ার পথেই মারা যান তিনি। আজ সকালের দিকে দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গ থেকে চাচার মরদেহ হস্তান্তর করা হয়েছে। দুপুরে জানাজা শেষে আমাদের পানিরবারি কবরস্থানে তাকে দাফন করা হয়।

প্রসঙ্গত, গতকাল দিনাজপুরের বিরল উপজেলায় আজিমপুরসহ তিনটি ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণ করা হয়। আজিমপুরে সুষ্ঠুভাবে ভোট গ্রহণ শেষ হলেও গন্ডগোল বাধে ফলাফল ঘোষণার শেষ মুহূর্তে। বিভিন্ন প্রার্থীর সমর্থক ও উৎসুক জনতা ভোটের ফলাফল নিয়ে অসন্তোষ প্রকাশ করে নানা গুজব ছড়াতে থাকে। একপর্যায়ে পুলিশের ওপর চড়াও হয় জনতা। তখন পুলিশের গুলিতে নিহত হন মোহাম্মদ আলী।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button