ক্যাম্পাস

তীব্র তাপদাহে জবিতে এক সপ্তাহ অনলাইনে ক্লাস

জনপদ ডেস্ক: তীব্র দাবদাহে চলতি সপ্তাহের সব ক্লাস অনলাইনে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রাশাসন। রোববার বিশ্ববিদ্যালয়ের ডিন ও চেয়ারম্যানদের নিয়ে এক আলোচনা সভায় এ সিদ্ধান্ত হয়। পরে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. আইনুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে চলমান তাপদাহের কারণে স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করে করণীয় নির্ধারণের জন্য রোববার বেলা ১১টায় উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভার সিদ্ধান্ত মোতাবেক আগামী ২২ এপ্রিল থেকে ২৭ এপ্রিল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের স্বশরীরে সকল ক্লাস, পরীক্ষা বন্ধ থাকবে। তবে অনলাইনে ক্লাস ও বিশ্ববিদ্যালয়ের অন্যান্য কার্যক্রম যথারীতি চালু থাকবে।

এছাড়াও বিজ্ঞপ্তিতে তীব্র তাপদাহে স্বাস্থ্যঝুঁকি এড়াতে স্বাস্থ্যবিধি মেনে চলাফেরার জন্য সকলকে অনুরোধ করা হয়। এদিকে সারা দেশে চলমান তীব্র তাপপ্রবাহের কারণে সারাদেশের স্কুল-কলেজের পুর্বনির্ধারিত ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নেয় সরকার। পাশাপাশি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজগুলোর ক্লাসও বন্ধ ঘোষণা করা হয়।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button