ক্যাম্পাস

বৃষ্টির আশায় ইবিতে ইসতিসকার নামাজ আদায়

ইবি প্রতিনিধি:   তীব্র তাপপ্রবাহ থেকে রক্ষা পেতে ও বৃষ্টির আশায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ইসতিসকার নামাজ অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (২৯ এপ্রিল) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের ফুটবল মাঠে থিওলজি এ্যান্ড ইসলামিক স্টাডিজ অনুষদের সার্বিক ব্যবস্থাপনায় এই নামাজ ও দোয়ার আয়োজন করা হয়।
ইবি কেন্দ্রীয় মসজিদের খতিব মাওলানা আশরাফ উদ্দীন খানের ইমামতিতে এ নামাজ আদায় করা হয়। এসময় উপস্থিত ছিলেন আল কুরআন এণ্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. নাসির উদ্দিন মিঝি,  আল-হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি ও লালন শাহ হলের প্রভোস্ট অধ্যাপক ড. আকতার হোসেন, ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড আব্দুল হান্নান শেখ, বায়োটেকনলজি অ্যান্ড জেনেটিক ইন্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. রেজওয়ানুল হক। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের অন্য শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষার্থীসহ প্রায় এক হাজার মুসল্লী নামাজে অংশ নেয়।
নামাজ শেষে সবাই মহান আল্লাহর কাছে মাফ চেয়ে তীব্র দাবদাহ থেকে মুক্তি, পশুপাখির কষ্ট লাঘব, ফসল রক্ষা ও বৃষ্টির জন্য রহমত কামনা করে দোয়া করেন। এসময় মহান আল্লাহর কাছে প্রার্থনা করে ছোট-বড় সকলে কান্নায় ভেঙে পড়েন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button