রাজশাহীসারাবাংলা

চলমান তীব্র তাপদাহে রাজশাহী ওয়াসার উদ্যোগে স্যালাইন ও সুপেয় পানি সরবরাহ

নিজস্ব প্রতিবেদক রাজশাহী অঞ্চলে অব্যাহত রয়েছে তীব্র তাপপ্রবাহ। এই অসহ্য গরমে একটু স্বস্তি পেতে কেউ কেউ ফুটপাতের অস্বাস্থ্যকর পানীয়ও পান করছেন। ফলে তারা প্রতিনিয়ত বিভিন্ন ধরনের জটিলতা রোগে আক্রান্ত হচ্ছেন। এই অসহায় মানুষের কথা চিন্তা করে স্যালাইন ও সুপেয় পানি সরবরাহ করছে রাজশাহী পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষ (ওয়াসা)। সেই লক্ষ্যে রাজশাহী ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক মো. জাকীর হোসেন- এঁর দিকনির্দেশনায় সোমবার (২৯ এপ্রিল) সকাল থেকে বিকাল পর্যন্ত নগরীর রেলগেটের চার রাস্তার মোড়, জিরো পয়েন্ট, লক্ষীপুর মোড়, কোর্ট চত্বরসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে এই স্যালাইন ও সুপেয় পানি সরবরাহ করা হয়েছে।

এবিষয়ে রাজশাহী ওয়াসার নির্বাহী প্রকৌশলী মো. রেজাউল হুদা জানান, রাজশাহীর উপর দিয়ে যে তীব্র তাপদাহ বয়ে যাচ্ছে এতে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়ছে। এই প্রতিকূল আবহাওয়া ও প্রচন্ড তাপদাহে যারা প্রতিনিয়ত পথে-ঘাটে কাজ করছেন বা জীবিকার তাগিদে চলাফেরা করছেন, রাজশাহী ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক মো. জাকীর হোসেন- এঁর দিকনির্দেশনায় সুপেয় পানি ও খাবার স্যালাইন বিতরণ করা হচ্ছে। এতে সাময়িক হলেও জন সাধারণের মাঝে স্বস্তি আসবে। রাজশাহী ওয়াসা প্রতিনিয়ত নগরবাসীর কল্যাণে কাজ করে যাচ্ছে। এই মানবিক কাজ অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এ বিষয়ে নগরীর অটো রিকশা চালক রহিম উদ্দিন বলেন, আমার বাড়ি পবা উপজেলায়, দুই মাস থেকে টিউবয়েলে পানি উঠছে না। আমি পানি সংকটে রয়েছি। আমি নিজে ওয়াসার কাছে থেকে তিন বোতল বিশুদ্ধ পানি নিয়েছি। এছাড়াও আমি স্যালাইন পেয়েছি।

নগরীর বাসস্ট্যান্ডের অটো রিকশা চালক মোস্তাক বলেন, ‘কঠিন তাপ পড়চে। সূর্য মনে হচ্চি মাতার ওপর চলি এসেচে। গরিব মানুষ পেটের দায়ে অটোরিকশা নিয়ে বাইরি বের হয়েচি। মাজে মাজে রাস্তার পাশে রাজশাহী ওয়াসার স্যালাইন পানি খেয়ি ঠাণ্ডা হচ্চি।’

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button