টপ স্টোরিজরাজশাহীসারাবাংলা

রাজশাহীতে সব মার্কেট বন্ধ : এরপরেও ক্রেতার ভিড়

নিজস্ব প্রতিবেদকঃ রাজশাহীতে সব মার্কেট বন্ধ থাকার পরেও ঈদের কেনা-কাটা করতে বেড়িয়ে আসছে সাধারণ মানুষ।
নগরীর বাজারগুলোতে বেড়েছে ক্রেতাদের ভিড় ও করোনা আতঙ্ক।

সরকারি নিদেশনা অনুযায়ী আজ রবিবার সকাল থেকে সব ধরনের বাজার, শপিংমল খোলার কথা। কিন্ত গত রাতে রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান ও সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা করোনার সার্বিক পরিস্থিতি বিবেচনা করে শহরের দোকানপাট-মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন।

আজ রবিবার (১০ মে) সরেজমিনে গিয়ে দেখা যায় নগরীর সাহেব বাজারে জনসাধারণের জনস্রোতে পরিণত হয়েছে। মূলত ঈদের কেনা-কাটা করতে বেড়িয়ে আসছে জন-সাধারণ।

এদিকে, দোকানপাট খোলার কারণে সড়কে বেড়েছে অটোরিক্সার উপস্থিতি। বাজারের মোড়ে গুলোতে বাড়তি গাড়ি চলাচল এবং ট্রাফিক নিয়ন্ত্রণে কাজ করছেন ট্রাফিক পুলিশের কর্মকতারা। বাজারের রাস্তা গুলোতে নগরীর সব মার্কেট বন্ধ থাকার পরেও বেড়েছে ক্রেতাদের ভিড়। ফুটপাতে মানুষকে দেখা যায় বিভিন্ন জিনিসপত্র কিনতে।এতে করে সামাজিক দূরত্ব বজায় রাখছে না কেউ। দোকানীরা কিছুতেই করোনা বিষয়ে সরকারের সতর্কতামূলক স্বাস্থ্যবিধিকে গুরুত্ব দিচ্ছে না। ফলে বাজারগুলো করোনা ভাইরাসের সংক্রমণের ঝুঁকি বৃদ্ধি পাচ্ছে।

গত রাতে চেম্বার অব কমার্স সভাপতি মনিরুজ্জামান মনি বলেন, রাজশাহীকে ভাল রাখতে যা কিছু করা প্রয়োজন, তার সাথেই চেম্বারের সবাই একমত। আমরা রাজশাহীকে ভাল রাখতে চাই। এজন্য মার্কেট বন্ধ রাখতে হলে রাখবো। কারণ স্বাস্থ্যবিধি মেনে এত বড় মার্কেট চালানো সম্ভব না।

রাজশাহীর আরডিএ মার্কেটের ব্যবসায়ী সমন্বয় পরিষদের সাধারন সম্পাদক সেকেন্দার আলী বলেন, দোকান বন্ধের এই সিদ্ধান্ত আমরা রাতে পেয়েছি। এখন আমরা ব্যবসায়ীদের সাথে আলোচনা করে সিদ্ধান্ত বাস্তবায়ন করবো।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button