জয়পুরহাটসারাবাংলা

জয়পুরহাটে তিন উপজেলা নির্বাচনী প্রচার-প্রচারণায় মাঠ গরম

নিজস্ব প্রতিবেদক, জয়পুরহাট: জয়পুরহাটে তিন উপজেলা নির্বাচনী প্রচার-প্রচারণায় মাঠ গরম। জেলার কালাই, ক্ষেতলাল ও আক্কেলপুর উপজেলা পরিষদের শেষ সময়ের নির্বাচনী প্রজার-প্রচারণা এখন যেন তুঙ্গে। নির্বাচনী আচরণ বিধি মেনে প্রার্থীরা পাড়া মহল্লা ঘুরে ভোট প্রার্থনা করেছেন ভোটারদের কাছে।

আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে জয়পুরহাটের কালাই, ক্ষেতলাল ও আক্কেলপুর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে ৮ মে-২০২৪। ওই তিন উপজেলায় চেয়ারম্যান পদে ৯, সাধারণ ভাইস চেয়ারম্যান পদে ১১ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলা নির্বাচন কর্মকর্তা ফজলুল করিম জানিয়েছেন, কালাই উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হচ্ছেন তৌফিকুল ইসলাম তালুকদার বেলাল-আনারস, মিনফুজুর রহমান মিলন-মোটর সাইকেল ও সাবিনা ইয়াসমিন -ঘোড়া। এ ছাড়া সাধারণ ভাইস চেয়ারম্যান পদে জহুরুল ইসলাম -তালা, আব্দুল আলীম সরদার -মাইক, গোলাম মস্তোফা -উড়োজাহাজ, আতাউর রহমান তালুকদার-চশমা, ইউসুফ আলী -টিয়া পাখি ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মরিয়ম নেছা -কলস, মেরিনা খাতুন-হাঁস, সাবানা আক্তার-ফটবল।

ক্ষেতলাল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে রয়েছেন তাইফুল ইসলাম তালুকদার -আনারস, দুলাল মিয়া সরদার -দোয়াতকলম, নাজ্জাসী ইসলাম-ঘোড়া, মোস্তাকিম মন্ডল -মোটরসাইকেল। সাধারণ ভাইস চেয়ারম্যান পদে রয়েছেন সাজিব মন্ডল-মাইক, মতলুব হোসেন -টিউবওয়েল, এস এম তুহিন ইসলাম-তালা এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে রয়েছেন নুরবানু খাতুন-হাঁস, খোদেজা বেগম -বৈদ্যুতিক পাখা, আফিয়া খাতুন -কলস, নুরুন্নাহার গুন্না -সেলাই মেশিন, শামীমা আকতার পদ্মফুল ও রহিমা আক্তার -ফুটবল।

আক্কেলপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে রয়েছেন মোকছেদ আলী মন্ডল ( মাস্টার) মোটরসাইকেল, নুরুন্নবী আরিফ- আনারস ও হাইকোর্টের আদেশে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতিদ্বদ্বিতা করছেন নাজমা আকতার লাকী -ঘোড়া । সাধারন ভাইস চেয়ারম্যান পদে আব্দুর রাহিম-চশমা, টুটুল হোসেন-টিউবওয়েল ও তাইজুল ইসলাম- টিয়া পাখি এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে আয়শা সিদ্দিকা-হাঁস, ইসমত আরা – ফুটবল ও আছিয়া খানম সম্পা- প্রজাপতি।

জেলা নির্বাচন সূত্র জানিয়েছেন,আক্কেলপুর,কালাই ও ক্ষেতলাল উপজেলায় মোট ভোট কেন্দ্র রয়েছে ১০৯টি। এরমধ্যে আক্কেলপুরে ৪২ টি, কালাই ৩৭ ও ক্ষেতলাল উপজেলায় রয়েছে ৩০টি। ওই তিন উপজেলায় মোট ভোটার ৩ লাখ ৪০ হাজার ৭৬৯ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬৯ হাজার ৪৪৮ এবং মহিলা ভোটার ১ লাখ ৭১ হাজার ৩২০ জন। ইতোমধ্যে ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।

জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী জানিয়েছেন, অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট সম্পন্ন করার জন্য প্রতি ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করবেন। এ ছাড়াও প্রতি উপজেলায় একজন করে জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করবেন।
সার্বিক আইনশৃংখলা বিষয়ে কথা বলেন পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম। তিনি জানিয়েছে, প্রতিটি ভোট কেন্দ্রে পর্যাপ্ত পুলিশ ও আনসার সদস্য থাকবে। নিরাপত্তার চাদরে এমন ভাবে ঢেকে দেওয়া হবে যে, বাহির থেকে কোন প্রকার হট্টগোল করার সুযোগ থাকবে না। এ ছাড়াও সাদা পোশাকে গোয়েন্দা পুলিশের নজরদারিও থাকবে বলেও জানিয়েছেন এই পলিশ কর্মকর্তা।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button