সারাবাংলা

পরকীয়ার জেরে হত্যা, প্রেমিকাসহ ৫ জনের যাবজ্জীবন

জনপদ ডেস্কঃ জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার দক্ষিণ হাটশহর গ্রামে পরকীয়ার জেরে নুরুন্নবী হত্যা মামলায় প্রেমিকা ও তার স্বামীসহ পাঁচজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও দুই বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

আজ রোববার (৫ মে) দুপুরে জয়পুরহাটের অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের ভারপ্রাপ্ত বিচারক নুরুল ইসলাম আসামিদের উপস্থিতিতে এ রায় দেন।

রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন জয়পুরহাট জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) নৃপেন্দ্রনাথ মণ্ডল। সাজাপ্রাপ্তরা হলেন- জয়পুরহাট শহরের ক্ষেতলাল উপজেলার বড়াইল শেখপাড়া গ্রামের মরিয়ম বেগম ওরফে রেখা, স্বামী শাহাদুল ইসলাম, শ্বশুর আব্দুর রাজ্জাক, মোজাহার আলী ও রেজাউল ইসলাম।

মামলা সূত্রে জানা যায়, ২০০৫ সালের ১৪ নভেম্বর ক্ষেতলাল উপজেলার বড়ভাই শেখপাড়া গ্রামের নিজ বাড়ি থেকে বের হয়ে আর ফিরেননি। নুরুন্নবীর শ্বশুরবাড়িসহ বিভিন্নস্থানে অনেক খোঁজাখুঁজি করেও তার সন্ধান মেলেনি। এরপর ২০ নভেম্বর বেলা ১২টার দিকে নুরুন্নবীর ছেলে মেয়েরা লোকমুখে জানতে পারেন দক্ষিণ হাটশহর নাপিতের কুড়ির পূর্বপাশে কবরস্থানে পুরাতন একটি কবরের মধ্যে মানুষের পা দেখা যাচ্ছে। এরপর নিহতের বাবা উৎসুক মানুষের সঙ্গে ওই কবরস্থানে গিয়ে দেখতে পান মৃত রহিমা বেওযার পুরাতন কবরের মধ্যে মানুষের পা দেখা যাচ্ছে। পা ও ছেলের পড়নের কাপড় দেখে নুরুন্নবীর মরদেহ শনাক্ত করেন তার বাবা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠায়।

আরও বলা হয় নিহতের পূর্বনিবাস একই উপজেলার বিনাই গ্রামে। নুরুন্নবী তার খালাতো বোনকে বিয়ে করার পর প্রায় ৩০ থেকে ৩২ বছর ধরে শ্বশুরবাড়িতে ঘর জামাই হিসেবে বসবাস করতেন। সেখানেই মরিয়ম বেগমের সঙ্গে পরকীয়া প্রেমে জড়িয়ে পড়েন। বিষয়টি জানাজানি হলে মরিয়ম, তার স্বামী, শ্বশুর ও প্রতিবেশী আরও দুজন নুরুন্নবীকে নৃশংসভাবে হত্যা করে কবরস্থানের পুরাতন একটি কবরে রেখে আসে। এ ঘটনায় নিহত নুরুন্নবীর বাবা আলতাব মণ্ডল বাদী হয়ে ২০০৫ সালের ২১ নভেম্বর ক্ষেতলাল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পরবর্তীতে ২০০৭ সালের ৩০ জুন তৎকালীন মামলার তদন্তকারী কর্মকর্তা গোয়েন্দা পুলিশ (ডিবি) ওসি আসাদুজ্জামান আদালতে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ শুনানি শেষে রোববার আসামিদের উপস্থিতিতে আদালতের বিচারক এই রায় দেন।

মামলায় বাদীপক্ষের আইনজীবী ছিলেন সরকারি কৌঁসুলি নৃপেন্দ্রনাথ মণ্ডল (পিপি), শামসুল ইসলাম বুলবুল (এপিপি)। আসামিপক্ষের আইনজীবী ছিলেন মোস্তাফিজুর রহমান ও শহীদুল ইসলাম (১)।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button