রাজশাহীসারাবাংলা

পবার শ্রেষ্ঠ অধ্যক্ষ মোস্তফা জামান

নিজস্ব প্রতিবেদক: শিক্ষার মান নিশ্চিতকরণ ও শিক্ষা ক্ষেত্রে বহুমুখী অবদান রাখার জন্য ‘জাতীয় শিক্ষা সপ্তাহ- ২০২৪’ এ কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হয়েছেন নওহাটা সরকারি ডিগ্রী কলেজের অধ্যক্ষ প্রফেসর আবু সুফিয়ান মো. মোস্তফা জামান।

১৯৭৩ সালে শহীদ এএইচএম কামারুজ্জামান হেনার হাতে গড়া নওহাটা মহাবিদ্যালয় নামে এই প্রতিষ্ঠানটি যাত্রা শুরু করে। ২০১৮ সালে এই মহাবিদ্যালয়টি নওহাটা ডিগ্রী কলেজ নামে জাতীয়করণ করা হয়। দীর্ঘদিন পরে অধ্যক্ষ পদে ২০২৩ সালের ২৬ অক্টোবরে প্রফেসর আবু সুফিয়ান মো. মোস্তফা জামানকে পদায়ন করা হয়। তিনি আনুষ্ঠানিকভাবে যোগদান করেছেন। এর আগে তিনি নাটোরের আব্দুলপুর সরকারি কলেজের উপাধ্যক্ষের দায়িত্বে ছিলেন। তিনি যোগদানের পর থেকে কলেজে শিক্ষার মানোন্নয়নে বহুমুখী পদক্ষেপ গ্রহণ করেছেন। এর ফলে উপজেলা পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহ- ২০২৪ উদযাপন কমিটি তাকে শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত করেছেন। এছাড়াও কলেজ পর্যায়ে একই কলেজের মো. আব্দুর রহমান শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন।

এদিকে ‘জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪’-এ কলেজ পর্যায়ে শিক্ষার্থীরা বিভিন্ন প্রতিযোগিতায় কৃতিত্ব দেখিয়েছেন। কেরাত, হামদ-নাত, বাংলা কবিতা আবৃত্তি, বিতর্ক, রবীন্দ্র সংগীত প্রতিযোগিতায় মো. তাহেরুল মুন্না, বাংলা রচনায় সুমাইয়া ইয়াসমিন, বাংলা কবিতা শাকিব আহম্মেদ, বিতর্কে রোজিনা খাতুন, দেশাত্ববোধক গান, লোক সংগীত ও নজরুল সংগীতে বিথী হেম্ব্রম ও ইসতিয়াক মাসুদ সুমন, নৃত্য (উচ্চাঙ্গ) নুসরাত জাহান নেহার প্রথম হয়েছে।

উল্লেখ্য, ১৬ তম বিসিএস ব্যাচের প্রফেসর আবু সুফিয়ান মো. মোস্তফা জামান রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা শেষ করে ১৯৯৬ সালে বরিশাল সরকারি ফজলুল হক কলেজ এবং ২০০০ সালে রাজশাহী সিটি কলেজে শিক্ষকতায় কর্মজীবন শুরু করেন।

এছাড়াও প্রফেসর আবু সুফিয়ান মো. মোস্তফা জামান ২০০৫ সালে নওগাঁ নজিপুর সরকারি কলেজে সহকারী অধ্যাপক পদে পদায়ন লাভ করেন। ২০০৬ সালে রাজশাহী কলেজে সহকারী অধ্যাপক পদে যোগদান করেন। ২০১৪ সালে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ সহযোগী অধ্যাপক পদে পদায়ন করেন। ২০১৭ সালে নাটোরে নবাব সিরাজ-উদ্-দৌলা সরকারি কলেজে সহযোগী অধ্যাপক পদে বিভাগিয় প্রধান হিসাবে যোগদান করেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button