গাজীপুর

গাজীপুর টঙ্গীতে কেমিক্যাল কারখানায় দগ্ধ তিনজন

জনপদ ডেস্ক: গাজীপুরের টঙ্গীতে এম কে এন ট্রেডিংস কেমিক্যাল কারখানায় তিনজন দগ্ধ হয়েছেন। বৃহস্পতিবার (৭ মার্চ) রাতে কেমিক্যালের ড্রাম আনলোডের সময় ড্রামের মুখ খুলে শরীরের ওপর পড়ে তারা দগ্ধ হন। তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

টঙ্গী পশ্চিম থানার ওসি মো. সাখাওয়াত হোসেন বলেন, বৃহস্পতিবার রাত ৯ টায় টঙ্গীর মাজার বস্তি এলাকায় গাড়ি থেকে কেমিক্যালের ড্রাম আনলোডের সময় একটি ড্রামের মুখ খুলে গিয়ে ওই দুর্ঘটনাটি ঘটে। পরে তাদের হাসপাতালে পাঠানো হয়েছে।

দগ্ধরা হলেন ভোলার চরফ্যাশনের নেসার আলীর ছেলে মো. ফরিদ (৫০), জয়পুরহাট পাঁচবিবি উপজেলার দাড়িয়াল গ্রামের মোকসেদ আলীর ছেলে মো. জাহিদুল ইসলাম (৫৫) এবং জয়পুরহাট পাঁচবিবি উপজেলার বাসিন্দা মো. মনির হোসেন (৪৫)।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সহকারি রেজিস্ট্রার মৃদুল কান্তি সরকার জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ১০ টায় টঙ্গী থেকে তিনজনকে দগ্ধ অবস্থায় জরুরি বিভাগে আনা হয়। তাদের মধ্যে মো. ফরিদের শরীরের শতকরা ৭০ শতাংশ, মো. জাহিদুল ইসলামের ১৭ শতাংশ এবং মো. মনির হোসেনের ৪০ শতাংশ দগ্ধ হয়েছে। তারা সকলেই কেমিক্যাল বার্ন হয়েছে এবং তাদের অবস্থা আশঙ্কাজনক। তারা এসিড না কোন রাসায়নিকে দগ্ধ হয়েছেন তা পরীক্ষার পর জানা যাবে।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারি পরিচালক আব্দুল্লাহ-আল-আরেফিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, কারখানা কর্তৃপক্ষ আমাদের বিষয়টি অবগত করেনি। তবে বিষয়টি সম্পর্কে খোঁজ নেয়া হচ্ছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া ঘটনার সত্যতা স্বীকার করেছেন। রাত সাড়ে ১০ টায় দগ্ধ অবস্থায় তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে আসা হয়।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button