গাজীপুর

গাজীপুরে যুবক হত্যাকান্ডের পরিকল্পনাকারী পিতা পুত্র গ্রেফতার

জনপদ ডেস্ক: গাজীপুর জেলার শ্রীপুরে জমি সংক্রান্ত পূর্ব বিরোধের জেরে ছুরি আঘাত করে আব্দুল্লাহ নামের এক যুবকে হত্যার দায়ে মূল পরিকল্পনাকারী পিতা এবং পুত্রকে গ্রেফতার করেছে র‍্যাব-১ এর গাজীপুর পোড়াবাড়ী ক্যাম্প। গত ৯ মার্চ গাজীপুরের শ্রীপুর থানাধীন বাঁশবাড়ী বাজারে এ হত্যাকান্ড সংঘটিত হয়। নিহত আব্দুল্লাহ(২৬) গাজীপুর জেলার শ্রীপুর থানার বাঁশবাড়ী এলাকার সাহাদাত আলীর ছেলে।

হত্যাকান্ডের ঘটনায় গত ১০ মার্চ নিহতের পিতা সাহাদাত আলী বাদী হয়ে শ্রীপুর থানায় ৮ জনের নাম উল্লেখসহ আরো অজ্ঞাত নামা ৫/৬ জনের নামে একটি হত্যা মামলা দায়ের করেন। চাঞ্চল্যকর আব্দুল্লাহ হত্যাকান্ডের ঘটনায় র‍্যাব-১ এর গাজীপুর পোড়াবাড়ী ক্যাম্পের আভিযানিক দল ছায়া তদন্ত শুরু করে। পরে তথ্য প্রযুক্তির এবং গোপন সংবাদের ভিত্তিতে আত্নগোপনে থাকা প্রধান আসামী মোঃ শহিদুল ইসলাম শহিদ(৪৫) ও তার ছেলে এছানুল হক’কে(২৪) ঢাকার দক্ষিণখান থানাধীন আব্দুল্লাহপুর আটিপাড়া এলাকা থেকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা গাজীপুরের শ্রীপুর থানার বাঁশবাড়ী এলাকার বাসিন্দা। বৃহস্পতিবার র‍্যাব-১ এর গাজীপুর পোড়াবাড়ী ক্যাম্প থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় র‍্যাব।

গ্রেফতারের পর গ্রেফতারকৃত আসামীরা হত্যাকান্ডের সাথে জড়িত থাকার কথা র‍্যাব এর কাছে স্বীকার করেছে। আসামীরা র‍্যাবকে জানায়, জমি-জমা সংক্রান্ত সমস্যা, পাওনা টাকা না দেয়া এবং সর্বশেষ চায়ের দোকানে হাতাহাতিতে আসামী শহিদুল ইসলামের ভিতরে প্রচন্ড ক্রোধ এবং প্রতিশোধ পরায়ণতার সৃষ্টি হয়। এর ফলশ্রুতিতে আসামীরা তাদের পূর্ব পরিকল্পনা অনুযায়ী হত্যাকান্ডের শিকার নিহত আব্দুল্লাহ’কে হত্যাকান্ডস্থলে নিয়ে গিয়ে ধারালো ছুরি দিয়ে আঘাত করে এবং আব্দুল্লাহ ছুরির আঘাতে মাটিতে লুটিয়ে পড়লে আসামীর কিল, ঘুষি, লাথি মেরে আনন্দ উল্লাস করে। পরে নিহতের আত্নচিৎকারে আশেপাশের লোকজন ছুটে আসলে তারা ঘটনাস্থল ত্যাগ করে আত্নগোপনে চলে যায়। গ্রেফতারকৃত আসামীদের শ্রীপুর থানায় হস্তান্তর করা হয়েছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button