অপরাধখুলনাসারাবাংলা

সীমান্তে পুঁতে রাখা ৯ কেজি স্বর্ণ উদ্ধার

জনপদ ডেস্ক: যশোরের শাহজাদপুর সীমান্ত থেকে ৮০টি স্বর্ণের বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় কাউকে আটক করতে পারেনি তারা। এই ঘটনায় চৌগাছা থানায় দুজনকে আসামি করে একটি মামলা দায়ের করেছে বিজিবি। উদ্ধারকৃত স্বর্ণের ওজন ৯ কেজি ৩১০ গ্রাম।

শনিবার (১৯ নভেম্বর) সন্ধ্যায় চৌগাছা থানার কাশিপুর-শাহজাদপুর সড়কের পাশে একটি মরিচ ক্ষেতে পুঁতে রাখা অবস্থায় স্বর্ণগুলো উদ্ধার করা হয়।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকী রাত সাড়ে ৯টার দিকে এক প্রেস বিজ্ঞপ্তিতে বলেন, শনিবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি, বিপুল পরিমাণ সোনার একটি চালান ভারতে পাচারের উদ্দেশ্যে চৌগাছা থানার শাহজাদপুর সীমান্ত দিয়ে যাবে। এ ধরনের সংবাদের ভিত্তিতে কাশিপুর-শাহজাদপুর সড়কের পাকা রাস্তার পাশে বাংলাদেশের ৩০০ গজ অভ্যন্তরে মেইন পিলার ৩৮, টি-পিলার ৮৫ এর পাশে একটি মরিচ ক্ষেতে অভিযান চালিয়ে দুইজন সন্দেহভাজন ব্যক্তির গতিরোধ করে। এ সময় ওই দুইজন ভারতের দিকে পালিয়ে যায়। পরে ওই মরিচ ক্ষেতের মধ্যে মাটিতে পুঁতে রাখা ৮০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

]তিনি জানান, পালিয়ে যাওয়া পাচারকারীদের ধরতে বিজিবি সদস্যরা টহল ব্যবস্থা জোরদার করেছে।

বিজিবির এই কর্মকর্তা আরও জানান, উদ্ধারকৃত স্বর্ণের বাজার মূল্য ৮ কোটি ৩৫ লাখ ২০ হাজার টাকা। এ ছাড়া উদ্ধার হওয়া স্বর্ণ চৌগাছা থানায় হস্তান্তর করা হবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button