রাজশাহী

দূর্গাপুরে ধর্ষণের অভিযোগে অভিযুক্ত গার্মেন্টস কর্মী রনি, দিশেহারা বাবা

জাহিদ হাসান সাব্বির: রাজশাহীর দূর্গাপুর কাশিমপুরে কৃষক মকবুল হোসেনের ছেলে ঢাকায় গার্মেন্টস কর্মী রনির বিরুদ্ধে মিথ্যা ধর্ষণ মামলায় হয়রানির অভিযোগ উঠেছে। এ ঘটনায় পরিত্রান চেয়ে অভিযুক্ত রনির বাবা আইজিপি কমপ্লেইন সেল পুলিশ হেড কোয়াটার, স্বরাষ্ট্র মন্ত্রনালয়, রাজশাহী রেঞ্জের ডি আই জি, রাজশাহী পুলিশ সুপার ও রাজশাহী জেলা প্রশাসক বরাবর “পিতাকে আটক রেখে পুত্রের নামে থানায় মামলা” শিরোনামে লিখিত দরখাস্ত দিয়েছেন।

এছাড়াও বিভিন্ন গণমাধ্যমে এর অনুলিপি প্রেরন করেছেন।

দরখাস্তে অভিযুক্ত গার্মেন্টস কর্মী রনির বাবা কৃষক মকবুল হোসেন উল্লেখ করেন, আমি মকবুল হােসেন, পিতা: মৃত ইসমাইল প্রামানিক, গ্রাম: কাশিমপুর, ডাকঘর: পালিবাজার, থানা: দুর্গাপুর, জেলা: রাজশাহী।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ০১/১০/২০২১ তারিখ দিবাগত রাত আনুমানিক ৮.৩০ থেকে ৯টার সময় আমি দুর্গাপুর বাজার থেকে বাড়ি ফেরার পথে শাহাবাজপুর গ্রামের উত্তর পাড়ায় আয়ুবের বাড়ির কাছে পৌছালে আয়ুব ও আয়ুবের স্ত্রী আকলিমা আমাকে পথ রােধ করে এবং বলে আমার ছেলে রনি, তার পুত্রবধু তাজমিরাকে মােবাইল ফোনে বিরক্ত করে। এই নিয়ে কথা কাটাকাটি শুরু হতেই আমাকে আয়ুব, আয়ুবের ছেলে বাবু ও রুবেল সহ তার পরিবারের অন্যান্য সদস্যরা মিলে জোরপূর্বক তাদের বাড়ির ভেতরে নিয়ে যায় এবং রাতেই চৌকিদার দিয়ে আমাকে তাদের বাড়িতেই আটকে রাখে। আমি তাদেরকে বারবার বলি আমার ছেলে ঢাকা গার্মেন্টসে কাজ করে। সে মোবাইলে বিরক্ত করলে আমি অভিভাবক হিসেবে তাকে নিষেধ করবাে। কিন্তু তারা আমার কথায় কর্ণপাত করেনি।

পরদিন ০২/১০/২০২১ তারিখ বেলা ২টার সময় আয়ুবের বাড়িতে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মােল্লা হাসান ইমাম সুমনের উপস্থিতিতে সালিশের আয়ােজন করা হয়। উক্ত সালিশে চেয়ারম্যান সকলের সম্মূখে আমাকে ১ লক্ষ ৭১ হাজার টাকা জরিমানা হিসেবে রায় করেন। আমি টাকা দিতে ব্যর্থ হবার কারনে চেয়ারম্যানের হুকুমে মেম্বার ও চৌকিদারের মাধ্যমে আমাকে থানায় পুলিশের হেফাজতে দেয়া হয়। থানায় ৪ ঘণ্টা আটক রাখার পর মুচলেকা দিয়ে আমাকে ছেড়ে দেয়া হয়।

আমাকে ছাড়ার পরেরদিন ৩/১০/২০২১ তারিখ লোকমুখে শুনি আমার ছেলের নামে দুর্গাপুর থানায় ধর্ষণের মামলা হয়েছে। কিন্তু মামলায় বাদীপক্ষ যেদিন ধর্ষণের ঘটনার কথা উল্লেখ করেছেন সেদিনও আমার ছেলে ঢাকাতে গার্মেন্টসে কর্মরত ছিলাে। কিন্তু ঘটনার সত্যতা যাচায় না করেই দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মামালার এজাহার গ্রহন করেন।

এদিকে মেডিকেল ফরেনসিক রিপোর্টেও ধর্ষণের কোন সত্যতা মিলেনি। এমতাবস্থায় দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ঘটনার সত্যতা যাচাই না করেই কিভাবে ধর্ষণের মতাে স্পর্শকাতর মামলার এজাহার গ্রহন করতে পারেন তা নিয়ে অভিযোগ করেন অভিযুক্ত রনির বাবা। বর্তমানে এ মামলার কারণে তিনি ও তার পরিবার হয়রনির শিকার হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

মামলার বিষয়ে অভিযোগকারী তাজমিরা খাতুনের বাবা আলী আজমের সাথে কথা হলে তিনি বলেন, মামলা করার পর সকলেই বলে যে আমি নির্দোষ তেমনই অভিযুক্তরাও করছে।

তিনি আরো বলেন, মামলায় যে বর্ণনা দেয়া আছে সেগুলো কোনোটায় মিথ্যা নয়।

অন্যদিকে অভিযুক্ত রনির বাবা বলেন, আমাদেরকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে এবং এর সুস্ঠ তদন্ত করে সমাধান চাই এবং মামলায় যে সময়টি উল্ল্যেখ করা হয়েছে তা একেবারেই ভিত্তিহীন, আমার ছেলে সে দিন ঢাকায় কর্মরত ছিলো এবং তার সুনিদৃস্ট তথ্য ও প্রমান আমার কাছে আছে।

মামলাটির বিষয়ে দূর্গাপুর থানার এস আই এবং এই মামলার তদন্ত কর্মকতা বিনয় বলেন, মামলাটি তদন্ত করা হচ্ছে এবং এ বিষয়ে অতি দ্রুত দোষীদের শাস্তির আওতায় নিয়ে আসা হবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button