Lead Newsরাজশাহীরাজশাহী মহানগরসারাবাংলা

দেশ টিভিতে প্রচারিত সংবাদের নিন্দা ও প্রতিবাদ রাসিকের

নিজস্ব প্রতিবেদক: গত ৬ মে দেশ টিভি এবং দেশ টিভির ফেসবুক ও ইউটিউব Desh tv News এ ‘শতকোটি টাকার জমি নিয়ে বিপাকে সাবেক পুলিশ কর্মকর্তা’ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ করেছেন রাজশাহী সিটি কর্পোরেশন। মঙ্গলবার রাজশাহী সিটি কর্পোরেশনের মোস্তাফিজুর রহমান মিশু স্বাক্ষরিত একটি প্রতিবাদ লিপি দেশ টিভির সম্পাদককে পাঠানো হয়।

প্রতিবাদ লিপিতে বলা হয়, গত ৬ মে দেশ টিভি এবং দেশ টিভির ফেসবুক ও ইউটিউব Desg tv News এ ‘শতকোটি টাকার জমি নিয়ে বিপাকে সাবেক পুলিশ কর্মকর্তা’ শীর্ষক প্রচারিত সংবাদ আমাদের দৃষ্টি আকৃষ্ট হয়েছে। উক্ত সংবাদে রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র ও ১৯নং ওয়ার্ড কাউপ্সিলর এর বিষয়ে যে তথ্য প্রচারিত হয়েছে, তা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত।

দেশ টিভিতে প্রচারিত সংবাদে প্রতিবেদক কাজী শাহেদ বলেন, “শতকোটি টাকার জমি দখলদারদের হাত থেকে বাচাতে মরিয়া এক সাবেক পুলিশ কর্মকর্তা। তার অভিযোগের আঙুল রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রজ্জামান লিটনের ব্যবসায়িক অংশীদার শামসুজ্জামান আওয়াল ও মেয়রের ঘনিষ্ঠ ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমনের বিরুদ্ধে। মেয়রের ঘনিষ্ঠ আওয়াল ও সুমন জমি দখল করতে না পেরে সিটি কর্পোরেশনের মাধ্যমে অধিগ্রহণের ব্যবস্থা করে।”

দেশ টিভিতে প্রচারিত উক্ত সংবাদ সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত। প্রকৃত সত্য হচ্ছে, রাজশাহী সিটি কর্পোরেশনের উত্তরপূর্ব কোণে বৃহত্তর ১৯নং ওয়ার্ডবাসীর এবং ২৬নং ওয়ার্ডের চন্দ্রিমা আবাসিক, মহানন্দা আবাসিক, পদ্মা আবাসিক এলাকা ও ১৭নং ওয়ার্ডের দক্ষিণপূর্ব এলাকাসহ মুশরইল এলাকা ও আশপাশের এলাকায় কয়েক লক্ষ মানুষের বসবাস। অত্র এলাকায় ইসলাম ধর্মের নিয়ম অনুসারে জানাযা নামাজ সহ মৃতদেহ দাফনের জন্য কোন কবরস্থান নেই। এজন্য জনগণের জোর দাবির পরিপ্রেক্ষিতে নিজস্ব অর্থায়নে মুসরইল মৌজায় ১৫ বিঘা ভূমি অধিগ্রহণের মাধ্যমে জনস্বার্থে কবরস্থান ও ঈদগাহ নির্মাণের উদ্যোগ গ্রহণ করে রাজশাহী সিটি কর্পোরেশন। কবরস্থান ও ঈদগাহ নির্মাণের প্রস্তাব ১০/০৪/২০২২ তারিখে সিটি কর্পোরেশনের ১১তম সাধারণ সভায় অনুমোদিত হয়। ০৭/০৯/২০২২ তারিখে স্থানীয় সরকার বিভাগ কর্তৃক প্রস্তাবিত ভূমি অধিগ্রহণের মাধ্যমে ক্রয়ের প্রশাসনিক অনুমোদন লাভ করে। স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন,২০০৯ ধারা ৮০ উপ-ধারা ২ ঘে) অনুযায়ী ভূমি ক্রয় করতে পারে সিটি কর্পোরেশন। আইন অনুযায়ী সিটি কর্পোরেশনের প্রস্তাবের পরিপ্রেক্ষিতে ভূমি অধিগ্রহণ কার্যক্রম শুরু করে রাজশাহী জেলা প্রশাসন। জনস্বার্থে ভূমি অধিগ্রহণ করতে গেলে মামলা দায়েরসহ বিভিন্নভাবে অধিগ্রহণ প্রক্রিয়া বাধাগ্রস্ত করতে থাকেন সাবেক পুলিশ কর্মকর্তা শামসুল আরেফিন। বিষয়টি আদালতের মাধ্যমে নিষ্পত্তি কার্যক্রম প্রক্রিয়াধীন।

জনস্বার্থে কবরস্থান ও ঈদগাহ নির্মাণের মতো একটি জনকল্যাণকর ও স্পর্শকতার প্রকল্প বাস্তবায়নে বাধা প্রদান ও জনপ্রতিনিধিদের সুনাম ক্ষুন্ন ও মিথ্যাচারের ঘটনায় রাজশাহী সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ গভীরভাবে উদ্বিগ্ন। সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ মহান পেশা সাংবাদিকতার মাধ্যমে এমন হলুদ ও অসাংবাদিকতার তীব্র নিন্দা ও প্রতিবাদও জানায়।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button