কুড়িগ্রামসারাবাংলা

ফিলিস্তিনি পতাকার আদলে তৈরি ঘুড়ি উড়লো কুড়িগ্রামে

জনপদ ডেস্ক: কুড়িগ্রামের একদল যুবক ফিলিস্তিনি মুসলমানদের সাথে একাত্মতা জানিয়ে তাদের পতাকার আদলে ঘুড়ি তৈরি করে আকাশে উড়িয়েছে। ইসরাইলের গণহত্যা বন্ধ ও স্বাধীন ফিলিস্তিনি রাষ্ট্র গঠনের দাবিতে তারা জেলায় তাদের পতাকার আদলে ঘুড়ি উড়িয়ে দেন। সোমবার বিকেলে জেলা শহর লাগোয়া ধরলা নদীর পাড়ে এ পতাকার আদলে ঘুড়ি উড়ানো হয়।

ঘুড়ি ওড়ানোর আয়োজকেরা বলেন, ইসলাম শান্তির ধর্ম। মুসলমানরাও তাই শান্তিতে বিশ্বাস করে। আমরা সংঘাত চাই না। কিন্তু বিশ্ব শান্তির আড়ালে মোড়ল রাষ্ট্রের দ্বিমুখী আচরণ দখলদার ইসরাইলকে মারমুখী করে তুলেছে। তারা সেখানে নির্বিচারে শিশু থেকে বৃদ্ধ নর-নারীকে হত্যা করছে। এ নিয়ে বিশ্ব সংস্থা থেকে অনেক দেশ এগিয়ে আসছে না। আমরা মনে করি মুসলমানদের বিজয় সুনিশ্চিত হবেই। আর তাই ফিলিস্তিনিদের পতাকার আদলে ঘুড়ি আকাশে উড়িয়ে দিয়ে বিশ্ববাসীকে জানিয়ে দিলাম। ইসলামের বিজয় সুনিশ্চিত, ফিলিস্তিনি মানুষের বিজয় সুনিশ্চিত।

ধরলা ব্রিজ পাড়ের ব্যবসায়ী আবু মিয়া বলেন, অনেক ভালো লেগেছে যে, দেখলাম কিছু সংখ্যক যুবক ফিলিস্তিনিদের আদলে পতাকা লাগিয়ে ঘুড়ি উড়িয়েছে। পরে জানলাম ফিলিস্তিনি ও ইসরাইলের মধ্যে যুদ্ধ চলছে অনেক মুসলমানরা নির্যাতনের শিকার হচ্ছে। এ কারণেই তারা ফিলিস্তিনিদের সমর্থনে ঘুড়ি বানিয়ে আকাশে উড়িয়েছে।

সদর উপজেলার পাঁচগাছী ইউনিয়নের জালালের মোড় এলাকার ঘুড়ি তৈরি ও ওড়ানোর আয়োজক ফজলে রাব্বি বলেন, ফিলিস্তিনি আদলে এই ঘুড়িটি তৈরি করতে সময় লেগেছে প্রায় ১ মাস। ঘুড়িটির দৈর্ঘ্য প্রায় ১২ ফুটেরও বেশি। কয়েকদিন আগে ঘুড়িটি বানানো শেষ করা হয়। কিন্তু বাতাস না থাকায় ওড়াতে পারি নাই।

তিনি আরও বলেন, ফিলিস্তিনি ও ইসরাইলের মধ্যে দীর্ঘদিন ধরে যুদ্ধ চলছে। কিন্তু গ্রামের সাধারণ মানুষগুলো তা জানে না। তাই ঘুড়িতে ফিলিস্তিনি আদলে পতাকা লাগিয়ে ঘুড়ি ওড়ানো তাদেরকে জানানোর চেষ্টা মাত্র। কেননা ফিলিস্তিনির মুসলমানরা নির্যাতনের শিকার হয়ে নির্বিচারে মেরে ফেলছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button