টপ স্টোরিজরাজনীতিরাজশাহীসারাবাংলা

রাজশাহী মহানগর ছাত্রলীগের সম্মেলন একদিন পিছিয়ে ২৪ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিবেদক: আগামী ২৩ ফেব্রুয়ারির পরিবর্তে  ২৪ ফেব্রুয়ারি  মহানগর ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। বুধবার (১৭ ফেব্রুয়ারী) কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্রাচার্যর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তা জানিয়েছেন। কেন্দ্রীয় ছাত্রলীগের পক্ষ থেকে সম্মেলনের জন্য প্রস্তুতি নিতে বলা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ।

তিনি জানান, কেন্দ্রীয় ছাত্রলীগ রাজশাহী মহানগর ছাত্রলীগের সম্মেলনের জন্য সম্ভাব্য একটি তারিখ নির্ধারণ করে দিয়েছে। আমরা সে অনুযায়ী এরই মধ্যে প্রস্তুতি নিতে শুরু করেছি। আশা করছি নির্ধারিত সময়ে রাজশাহী মহানগর ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে।

এদিকে ছাত্রলীগের সম্মেলন ঘিরে পদ পেতে দৌড়-ঝাঁপ শুরু করেছেন অনেকেই। তবে কারা নেতৃত্বে আসছেন তা নিয়ে নানা জল্পনা-কল্পনা শুরু হয়েছে।

প্রসঙ্গত, রাজশাহী মহানগর ছাত্রলীগের বর্তমান সভাপতি রকি কুমার ঘোষ এবং সম্পাদক মাহমুদ হাসান রাজিব। এর আগে ২০১৪ সালের ১০ সেপ্টেম্বর রাজশাহী মহানগর ছাত্রলীগের কমিটি গঠন করা হয়। তবে দীর্ঘ দিন ধরে একই কমিটি দায়িত্ব পালন করায় সাংগঠনিক ভাবে অনেকটা নিষ্ক্রিয় হয়ে পড়ে রাজশাহী মহানগর ছাত্রলীগ।

জানা গেছে, ২০১৪ সালে রকি কুমার ঘোষকে সভাপতি, মাহমুদ হাসান রাজিবকে সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে পাঁচ জনসহ মোট ১৬১ সদস্যের কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

মহানগর ছাত্রলীগের অধীনে থাকা পাঁচটি থানায় ২০১৭ সালের জুলাইয়ে সম্মেলন করে মহানগর ছাত্রলীগ। সম্মেলনের পর বোয়ালিয়া (পূর্ব) থানায় কমিটি দিতে পেরেছিলেন তারা। তবে সম্মেলন করেও রাজপাড়া, বোয়ালিয়া (পশ্চিম), মতিহার ও শাহ মখদুম থানায় কমিটি দিতে ব্যর্থ হয়। ৩৭টি ওয়ার্ডের মধ্যে ৩০টিতে আংশিক কমিটি দেয়া হয়। এর মধ্যে অধিকাংশ ওয়ার্ড কমিটিই পূর্ণাঙ্গ কমিটির রূপ পায়নি। তবে রাজশাহী কলেজ, রাজশাহী সিটি কলেজ, নিউ গভ. ডিগ্রি কলেজ ও পলিটেকনিক ইনস্টিটিউটে কমিটি গঠন করা হয়।

এদিকে, রকি কুমার ঘোষ ও মাহমুদ হাসান রাজিবের পরে যারা ছাত্রলীগকে নেতৃত্ব দেয়ার স্বপ্ন দেখেছেন, তারা এরই মধ্যে দৌড়-ঝাঁপ শুরু করেছেন নেতাদের দরবারে।

বর্তমানে মহানগর ছাত্রলীগের নেতৃত্বে আসার জন্য যারা স্বপ্ন দেখছেন, তারা হলেন, বর্তমান সহ-সভাপতি পিয়ারুল ইসলাম পাপ্পু, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল দ্বীপ,মারুফ হোসেন,সাংগঠনিক সম্পাদক সিরাজুন মুবিন সবুজ, রাজশাহী কলেজ ছাত্রলীগের সভাপতি নূর মোহাম্মদ সিয়াম,নিউ গভঃ ডিগ্রী কলেজ ছাত্রলীগের সভাপতি মাইনুল ইসলাম বাপ্পি। এর বাইরেও অনেকের নাম শোনা যাচ্ছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button