সারাবাংলা

বিয়ের জন্য চাপ দেয়ায় প্রেমিকাকে হত্যা, প্রেমিকের যাবজ্জীবন

জনপদ ডেস্কঃ নরসিংদীর মাধবদীতে প্রেমিকাকে হত্যার দায়ে প্রেমিক দীন ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে। অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড প্রদান করে আদালত।

আজ মঙ্গলবার (৩০ এপ্রির) দুপুরে নরসিংদী অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শামীমা পারভীন এ রায় প্রদান করেন।

আদালত সূত্রে জানা যায়, নিহত খাদিজা বেগম মাধবদীর একটি কারখানার শ্রমিক হিসেবে কর্মরত ছিলেন। স্বামী সন্তান না থাকায় নিহত খাদিজা বেগম মাধবদী এলাকায় ভাড়া বাসায় বসবাস করতেন। কাজের সুবাদে দীন ইসলাম নামে এক শ্রমিকের সঙ্গে তার পরিচয় হয়। পরিচয়ের পর থেকে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। পরে খাদিজা বাসায় যাতায়াত শুরু করেন দ্বীন ইসলাম। এরই মধ্যে খাদিজা বিয়ের জন্য দ্বীন ইসলাম চাপ দিলে সে বিয়ে করতে অস্বীকৃতি জানায়। এ নিয়ে উভয়ের মধ্যে মতবিভেদ দেখা দেয়। ২০১৮ সালের ১৩ মে খাদিজার বাসায় তার লাশ পাওয়া যায়।

এ ঘটনায় নিহতের মা আলিমুন্নেছা মাধবদী থানা একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত ও মোবাইল ট্রাকিং এর সূত্র ধরে প্রেমিক দ্বীন ইসলামকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারের পর দ্বীন ইসলাম হত্যাকাণ্ডের কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দি প্রদান করেন। ১২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালতে বিচারক অভিযুক্ত প্রেমিক দ্বীন ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন।

আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এ পি পি) অ্যাডভোকেট অলিউল্লাহ জানায়, নিহত খাদিজার বিয়ের কিছুদিন পরই তার বিয়ে বিচ্ছেদ হয়ে যায়। কাজের সুবাদে মাধবদী থাকতো। পরে দীন ইসলামের সঙ্গে পরকীয়া প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন। তারা এক সঙ্গে থাকা শুরু করেন। বিয়ের জন্য চাপ দিলেই বিপত্তি দেখা দেয়। ২০১৮ সালের ১৩ মে খাদিজার বাসায় এসে খাদিজাকে শ্বাসরোধে করে হত্যা করে লাশ ফেলে রেখে পালিয়ে যায়।

তিনি আরও জানান, ১২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে সন্দেহতীতভাবে প্রমাণিত হওয়ায় অভিযুক্ত দ্বীন ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button