রাজশাহীসারাবাংলাস্বাস্থ্য ও চিকিৎসা

রাজশাহী বিভাগে করোনার মৃত্যুকূপ বগুড়া, সুস্থ হওয়ার শীর্ষে নওগাঁ

রাজশাহী প্রতিনিধি: প্রতিদিন রাজশাহী বিভাগের আট জেলায় লাফিয়ে বাড়ছে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ। এ পর্যন্ত করোনাভাইরাস শনাক্ত হয়েছে দুই হাজার ২৭১ জনের।

করোনার হটস্পট বগুড়া জেলায় সংক্রমণ ধরা পড়েছে এক হাজার ১৯১ জনের। বিভাগে সর্বোচ্চ ১৫ জনের প্রাণহানি ঘটেছে এই জেলায়। এ পর্যন্ত করোনায় বিভাগে প্রাণ গেছে ৩০ জনের।

তবে করোনাজয় করেছেন বিভাগের ৪৮১ জন। করোনাজয়ে বিভাগে শীর্ষে রয়েছে নওগাঁ জেলা। ১৯৮ জনের করোনা সংক্রমণ ধরা পড়লেও সেরে উঠেছেন নওগাঁর ১২০ জন। রোববার (১৪ জুন) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য দফতরের পাঠানো করোনা সংক্রান্ত প্রতিবেদনে এসব তথ্য উঠে এসেছে।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের পরিচালক ডা.গোপেন্দ্র নাথ আচার্য্য বলেন, গত ২৪ ঘণ্টায় বিভাগে নতুন করে আরও ৬১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে বগুড়ায় ২৭ জন, জয়পুরহাটে ১৬ জন, নওগাঁয় ১৩ জন, রাজশাহীতে তিনজন এবং পাবনায় দুইজন। নতুন করে সংক্রমণ ধরা পড়েনি চাঁপাইনবাবগঞ্জ এবং নাটোরে।

এদিন করোনায় কারও প্রাণহানি ঘটেনি। তবে সুস্থ হয়ে উঠেছেন চাঁপাইনবাবগঞ্জের পাঁচজন এবং বগুড়ায় একজনসহ মোট ছয়জন। করোনা নিয়ে ২৪ ঘণ্টায় হাসপাতালে এসেছেন বগুড়ার ছয়জন এবং পাবনার একজনসহ মোট সাতজন।

ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য আরও বলেন, এ পর্যন্ত বিভাগে সর্বোচ্চ এক হাজার ১৯১ জনের করোনা শনাক্ত হয়েছে বগুড়ায়। এছাড়া জয়পুরহাটে ২৩০ জন, নওগাঁয় ১৯৮ জন, পাবনায় ১৯০ জন, সিরাজগঞ্জে ১৭৫ জন, রাজশাহীতে ১২৭ জন, নাটোরে ৮১ জন এবং চাঁপাইনবাবগঞ্জে ৭৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

করোনায় এ পর্যন্ত বিভাগে যে ৩০ জনের প্রাণ গেছে; তাদের মধ্যে ১৫ জনই বগুড়ার বাসিন্দা। এছাড়া পাবনায় পাঁচজন, রাজশাহীতে তিনজন, নওগাঁয় তিনজন, সিরাজগঞ্জে তিনজন এবং নাটোরে একজনের প্রাণ নিয়েছে করোনা।

বিভাগে এ পর্যন্ত ৪৮১ জন করোনাজয় করেছেন। এর মধ্যে নওগাঁর ১২০ জন, জয়পুরহাটের ১১৭ জন, বগুড়ায় ৯০ জন, চাঁপাইনবাবগঞ্জের ৪৭ জন, নাটোরের ৪৭ জন, রাজশাহীর ৩৩ জন, সিরাজগঞ্জের ১৬ জন এবং পাবনার ১১ জন।

করোনা নিয়ে এ পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছেন বিভাগের ৩৮৯ জন। এর মধ্যে জয়পুরহাটে সর্বোচ্চ ১৮৭ জন। পাশাপাশি বগুড়ায় ১৫৬ জন, রাজশাহীতে ২২ জন, চাঁপাইনবাবগঞ্জে আটজন, নওগাঁয় সাতজন, পাবনায় ছয়জন এবং সিরাজগঞ্জে তিনজন হাসপাতালে ভর্তি হয়েছেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button