কুড়িগ্রামসারাবাংলা

ভূরুঙ্গামারীতে গ্রীষ্মের তাপদাহ ও খড়া থেকে বাঁচতে বৃষ্টির জন্য নামাজ আদায়

নিজস্ব প্রতিবেদক, ভুরুঙ্গামারী: গ্রীষ্মের তাপদাহ ও খড়ায় পুড়ছে সারাদেশ। প্রখড় রোদ ও তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন। পানির অভাবে ফসলের খেত ফেঁটে চৌঁচির হয়ে পড়েছে। পানির জন্য সর্বত্র হা-হাকার অবস্থা তৈরি হয়েছে। এ অবস্থা থেকে পরিত্রাণের জন্য কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে মহান আল্লাহর নিকট দুই রাকাত ইস্তিসকার বিশেষ নামাজ আদায় করেছে বিভিন্ন বয়সের ধর্মপ্রাণ মুসল্লিগণ।

উপজেলার বিভিন্ন ইউনিয়নে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ৯টার দিকে এই নামাজ অনুষ্ঠিত হয়।

ভূরুঙ্গামারী সদর ইউনিয়নের বাভান্ডার গ্রামে আলহাজ আব্দুল গফুর হাফেজিয়া মাদ্রাসা মাঠে, সোনাহাট ডিগ্রি কলেজ মাঠে, পাইকেরছড়া বরকতিয়া উচ্চ বিদ‍্যালয় মাঠে, উত্তর তিলাই রুহুল ইসলাম দাখিল মাদ্রাসা ও বলদিয়া ইউনিয়নসহ উপজেলার বিভিন্ন এলাকায় এ বিশেষ নামাজ অনুষ্ঠিত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

এতে শত শত ধর্মপ্রান মুসল্লী সমবেত হয়ে বিশেষ নামাজে অংশগ্রহন করেন। এসময় মোনাজাতে অংশ নেয়া মুসল্লিগন কান্নায় ভেঙ্গে পড়ে মহান আল্লাহর নিকট ক্ষমা প্রার্থনা করে এই অসহনীয় পরিস্থিতি থেকে পরিত্রাণের জন্য দোয়া করেন।

রাশেদ, নুর ইসলাম ও আনোয়ার হোসেন নামের একাধিক মুসুল্লি বলেন, আমার জীবনে আমি এমন গরম দেখি নাই। এই তীব্র গরম থেকে বাঁচতে আজ বিশেষ নামাজ আদায় করলাম। আল্লাহ পাক যেন বৃষ্টি দেয় পরিবেশটা যেন ঠান্ডা হয়ে যায়।

আব্দুল আজিজ নামের আরও এক মুসুল্লি বলেন, সারাদেশে যে তীব্র দাবদাহ চলছে। এর পরিপ্রক্ষিতে আমরা আল্লাহর কাছে প্রার্থনা করলাম এবং ইস্তিসকার নামাজ আদায় করলাম। আল্লাহ তালা যেন রহমতের বৃষ্টি বর্ষন করেন জমিনে।

বিশেষ নামাজে মোনাজাত পরিচালনাকারী ভূরুঙ্গামারী সরকারি কলেজ মসজিদের খতিব মাওলানা খাইরুল ইসলাম বলেন, আমাদের বর্তমান যে সমাজের অবস্থা। তীব্র খড়ার কারণে সমাজে দাবদাহ সৃষ্টি হয়ছে। ফরে পরিবেশের উপর প্রভাব পড়েছে। শুধু তাই না তীব্র তাপদহের কারণে সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। এর থেকে পরিত্রাণের জন্য আমরা বিশেষ নামাজ আদায় করলাম।

অপর দিকে কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহাওয়া অফিস সুত্র জানায়, কুড়িগ্রামে এক সপ্তাহ ধরে সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি থেকে ৩৮ ডিগ্রী সেলসিয়াসে ওঠা-নামা করছে। তবে আপাতত তাপমাত্রা কমার কোন সম্ভাবনা নেই।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button