আইন ও আদালতটপ স্টোরিজ

তারেক রহমানের এপিএসসহ ৭ জনের অভিযোগ গঠন শুনানি অব্যাহত

জনপদ ডেস্ক: রাজধানীর মতিঝিল থানায় অর্থপাচার প্রতিরোধ আইনের মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাবেক ব্যক্তিগত সহকারী (এপিএস) মিয়া নুরউদ্দিন আহমেদ অপুসহ সাত জনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ অভিযোগ গঠন বিষয়ে শুনানি শেষ করেছে। তবে এই মামলায় আসামিপক্ষের শুনানি চলমান রয়েছে।

রবিবার (৫ মে) ঢাকার বিশেষ জজ আদালত-১০-এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালতে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন বিষয়ে শুনানি করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী আজাদ রহমান। তিনি এই মামলায় সব আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আবেদন করেন।

তবে আসামিপক্ষে তাদের সিনিয়র আইনজীবী দেশের বাইরে অবস্থান করায় শুনানি পেছানোর আবেদন করেন। আদালত আসামিদের পক্ষের সময়ের আবেদন নামঞ্জুর করে আগামী ৩০ মে অবশিষ্ট অভিযোগ গঠন বিষয়ে শুনানির তারিখ ধার্য করেন।সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী আজাদ রহমান এসব তথ্য নিশ্চিত করেন।

মামলার অপর আসামিরা হলেন, হুন্ডি ব্যবসায়ী আতিকুর রহমান আতিক, নাফিজ ইউনাইটেড করপোরেশনের ম্যানেজার ও স্বত্বাধিকারী মাহমুদুল হাসান ওরফে ফেরদৌস, তার ভাগ্নে এ এম আলী হায়দার ওরফে নাফিজ, আমেনা এন্টারপ্রাইজ অ্যান্ড সার্ভিসের ম্যানেজার জয়নাল আবেদীন ও কর্মচারী আলমগীর হোসেন ও ফায়েজুর রহমান।

২০১৮ সালের ২৪ ডিসেম্বর র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) মতিঝিলের সিটি সেন্টারের একটি অফিসে অভিযান চালিয়ে সেখানে লুকিয়ে রাখা বিপুল পরিমাণ অর্থ উদ্ধার করে। অভিযোগ ওঠে, তৎকালীন নির্বাচনকে প্রভাবিত করতে ওই অর্থ মজুত করা হয়েছিল।

ওই ঘটনায় র‌্যাব-৩-এর নায়েব সুবেদার ইব্রাহিম হোসেন মতিঝিল থানায় অর্থপাচার প্রতিরোধ আইনে মামলা করেন।

২০২১ সালের ১৩ জুন মামলাটি তদন্ত করে সাত জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা সিআইডির ফাইন্যান্সিয়াল ক্রাইমের পরিদর্শক ইব্রাহিম হোসেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button