সারাবাংলা

বগুড়ায় বসতবাড়িতে বিস্ফোরণে আহত স্কুলছাত্রীর মৃত্যু

জনপদ ডেস্কঃ বগুড়ায় বসতবাড়িতে বিস্ফোরণে আহত স্কুলছাত্রী মারা গেছেন। শনিবার (৪ মে) রাত সাড়ে আটটার দিকে ঢাকার শেখ হাসিনা বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহতের নাম তাসনিম বুশরা। সে মালতীনগর মোল্লাপাড়া এলাকার আলী হোসেন বাবুর মেয়ে। বুশরা মালতীনগর হাইস্কুলের সপ্তম শ্রেণির শিক্ষার্থী ছিল। এসব তথ্য নিশ্চিত করেছেন বনানী পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক আমিনুল ইসলাম।

পুলিশের এ কর্মকর্তা জানান, রেজাউলের বাড়িতে বিস্ফোরণের ঘটনায় গুরুতর আহত স্কুলছাত্রী বুশরা ঢাকায় ছয়দিন চিকিৎসাধীন থাকার পর আজ রাতে মারা গেছে। তার মরদেহ আনার ব্যবস্থা নেয়া হচ্ছে।

এর আগে গত ২৮ এপ্রিল রোববার রাতে শহরের মালতীনগর মোল্লাপাড়ায় রেজাউল করিমের বাড়িতে বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় পাশের বাসার মেয়ে বুশরা রেজাউলের মেয়ের সঙ্গে দেখা করতে এসেছিল। বিস্ফোরণে বুশরাসহ রেজাউলের দুই মেয়েও আহত হন। বুশরার অবস্থা গুরুতর হওয়ায় তাকে ঢাকায় স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। রেজাউলের দুই মেয়ে এখনো বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসাপাতালে ভর্তি আছে। পরে এ ঘটনায় পুলিশ রেজাউলকে আসামি করে মামলা দায়ের করে এবং তাকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায়।

জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার শরাফত ইসলাম বলেন, গত রোববার রাতে রেজাউলের বাড়িতে হঠাৎ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে বাড়িতে থাকা তিন শিশুসহ চারজন গুরুতর আহত হন। এছাড়াও রেজাউলের বসতবাড়িও ক্ষতিগ্রস্ত হয়। পরে পুলিশ ওই বাড়ি থেকে সুতলি দিয়ে পেচানো ২৪০ পিস বিস্ফোরক দ্রব্য, বিস্ফোরণ দ্রব্য তৈরির কাজে ব্যবহৃত ৪০ পিস ছোট ছোট কাগজ, পেচানো সুতলির পোটলা, একটি ভাঙা টিনের কৌটা এবং এক মাথা পোড়া একটি গ্যাস সিলিন্ডারেররেগুলেটর। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বিস্ফোরক আইনে মামলা দায়ের করলে বাড়ির মালিক রেজাউলকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও জানান, বিস্ফোরণের পরদিন সোমবার রাত সোয়া আটটার দিকে ঢাকা থেকে বোম ডিসপোজাল ইউনিটের আট সদস্যের একটি টিম আসে। তারা বিভিন্ন আলামত সংগ্রহ করে নিয়ে যায়।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button