ক্যাম্পাসচট্টগ্রাম

দলের বাইরে নিয়োগ পাওয়া কর্মচারীকে পেটালেন চবি ছাত্রলীগ নেতা

জনপদ ডেস্ক: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রথম নারী উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের মেয়াদকাল গতকাল শেষ হয়েছে। নিজের শেষ দিনে তিনি বিশ্ববিদ্যালয়ে বেশ কয়েকজন অস্থায়ী তৃতীয় শ্রেণির কর্মচারী নিয়োগ দিয়েছেন। এরমধ্যে ছাত্রলীগের বাইরে যাদেরকে নিয়োগ দেওয়া হয়েছে তাদের নিয়োগ বাতিল করতে হবে বলে জানিয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমেদকে শাসিয়েছেন চবি ছাত্রলীগের নেতাকর্মীরা।

বুধবার (২০ মার্চ) রেজিস্ট্রারের কার্যালয়ের ভেতরে নিয়োগ প্রাপ্ত এক কর্মচারীকে আটকে রেখে ছাত্রলীগের কিছু নেতাকর্মী মারধর কেরন। এ সময় তারা রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নূর আহমেদকে ছাত্রলীগের বাইরে সব নিয়োগ বাতিল করতে শাসাতে থাকেন।

ভুক্তভোগী ওই কর্মচারীর নাম ইয়াহিয়া টিপু। তাকে ৫৫০ টাকা দৈনিক মজুরির শর্তে বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগে কম্পিউটার ল্যাব সহকারী হিসেবে নিয়োগ দিয়ে যান সদ্য সাবেক ভিসি শিরীণ আখতার। আজ বুধবার দুপুর দেড়টার দিকে রেজিস্ট্রার অফিসে জয়েন করতে আসলে তিনি ছাত্রলীগের নেতা-কর্মীদের হাতে মারধরের শিকার হোন।

এ বিষয়ে ইয়াহিয়া টিপু বলেন, আমার চাকরি নিশ্চিত হওয়ায় আমি জয়েন করতে রেজিস্ট্রার অফিসে এসেছিলাম। তখন ছাত্রলীগের কিছু নেতাকর্মী আমাকে জিজ্ঞেস করে আমি ছাত্রলীগ করি কি না। উত্তরে না বললে তারা আমাকে মারধর করেন।

এ সময়ে রেজিস্ট্রারকে শাসাতে থাকেন শাখা ছাত্রলীগের উপগ্রুপ বিজয়ের একাংশের নেতা ওয়াহিদুল ইসলাম। তিনি রেজিস্ট্রারের দিকে আঙুল তুলে বলতে থাকেন, ‌‘সে এখনো পেছনে বসে আছে। সে ছাত্রলীগ করে না তারপরও তাকে চাকরি দিয়েছেন ভিসি ম্যাম। ওনি কি ওর থেকে পাঁচ লাখ টাকা ঘুষ খাইছেন।’

শাখা ছাত্রলীগের সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোরশেদুল আলম রিফাতকেও দেখা যায় রেজিস্ট্রারকে শাসাতে। এ সময় সেখানে একাকার গ্রুপের নেতা মইনুল ইসলাম রাসেল, ভার্সিটি এক্সপ্রেসের (ভিএক্স) আল আমিন শান্ত, রায়হান ও আশিব তানিম উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জানতে শাখা ছাত্রলীগের উপগ্রুপ বিজয়ের একাংশের নেতা ওয়াহিদুল ইসলামের মোবাইলে ফোন করলে তা বন্ধ পাওয়া যায়।

চবির সহকারী প্রক্টর নাজেমুল মুরাদ বলেন, ছাত্রলীগের কিছু নেতাকর্মীরা অস্থায়ী কর্মচারী নিয়োগের নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন। দুপুরের রেজিস্ট্রার অফিসে এসে তারা এ বিষয়ে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নুর আহমেদের সঙ্গে কথা বলেন। পরে তারা উপাচার্য স্যারের সঙ্গে দেখা করেছেন। স্যার বিষয়টি দেখবেন বলে আশ্বাস দিয়েছেন।

চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নুর আহমেদ নিকট জানতে তার মোবাইল ফোনে একাধিকবার ফোন করলেও তিনি ধরেননি।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button