সারাবাংলা

ইজতেমায় আরও এক মুসল্লির মৃত্যু

জনপদ ডেস্ক: টঙ্গীর তুরাগতীরে আজ শুক্রবার বাদ ফজর বিশ্ব তাবলিগ জামাতের শীর্ষ মুরব্বি মাওলানা সাদ আহমদ কান্ধলভীর ছোট ছেলে মাওলানা ইলিয়াস বিন সাদ কান্ধলভীর আমবয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। তার বয়ান বাংলায় অনুবাদ করেন বাংলাদেশের মাওলানা মনির বিন ইউসুফ।

আগামী রোববার মধ্যাহ্নের পূর্বে সাড়ে ১১ থেকে ১২টার মধ্যে যে কোনো সময় আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে এবারের ৫৭তম বিশ্ব ইজতেমা। শীর্ষ মুরব্বিদের গুরুত্বপূর্ণ বয়ান, তালিম, জিকির-আসকার ও নফল ইবাদতের মধ্য দিয়ে চলছে তাদের কর্মসূচি।

ময়দানের বৃহস্পতিবার রাত পৌনে ৯টায় আরও এক মুসল্লি মৃত্যুবরণ করেছেন। তিনি হলেন— জামালপুর জেলার ইসলামপুর থানার গোয়ালের চর গ্রামের মৃত ছাবির উদ্দিনের ছেলে মো. নবির উদ্দিন (৬৫)।

এর আগে ইজতেমায় আরও তিন মুসল্লির মৃত্য হয়েছে। তারা হলেন— শেরপুর জেলা সদরের মৃত মহেজ উদ্দিনের ছেলে আবুল কালাম (৬৫), নেত্রকোনার কেন্দুয়া থানার কুতুবপুর গ্রামে মৃত সুলতাল উদ্দিনের ছেলে আব্দুল হেলিম মিয়া (৬৫) ও দিনাজপুর জেলার নবাবগঞ্জ থানার শেরনগর গ্রামের মৃত ইউসুফ উদ্দিনের ছেলে জহির উদ্দিন (৭০)। তারা সবাই বার্ধক্যজনিত কারণে মারা যান।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ব ইজতেমা ময়দানের মিডিয়া সমন্বয়কারী মোহাম্মদ সায়েম। তিনি জানান, মৃত মুসল্লিদের জানাজা শেষে লাশ নিহতের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button