দিনাজপুরসারাবাংলা

শোক দিবসে গ্রামীণ ব্যাংকের উদ্যোগে ১৫ হাজার গাছের চারা বিতরণ

নিজস্ব প্রতিবেদক, বিরামপুর: ‘গাছে গাছে ভরবো দেশ, আসবে দেশে সবুজ ছাঁয়ার পরিবেশ, এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের বিরামপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে গ্রামীণ ব্যাংক পলিপ্রয়াগপুর বিরামপুর শাখার আয়োজনে দেশব্যাপী বৃক্ষরোপন কর্মসুচি-২০২৩ অংশ হিসেবে গ্রামীণ ব্যাংক পলিপ্রয়াগপুর বিরামপুর শাখায় ফলজ-বনজ ও ঔষধী গাছের চারা বিতরণ করা হয়েছে।

সোমবার (১৫ আগস্ট) সকাল ১০টায় পৌর শহরের হাজী মার্কেটের সামনে গ্রামীণ ব্যাংক বিরামপুর শাখা অফিসে শাখার ব্যবস্থাপক নুরে আলম সিদ্দিকীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিরামপুর এরিয়া ম্যানেজার জিল্লুর রহমান।

এসময় অন্যান্যদের মধ্যে ব্যাংকের সেকেন্ড অফিসার আহসান হাবিব, অফিসারদ্বয় শফিকুল ইসলাম, আব্দুল কাফি, সাইফুল ইসলাম সহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

গ্রামীণ ব্যাংক বিরামপুর শাখা অফিসে শাখার ব্যবস্থাপক নুরে আলম সিদ্দিকী জানান, গ্রামীণ ব্যাংক সারাদেশে ৩ কোটি গাছের চারা রোপনের সিদ্ধান্ত গ্রহণ করেছেন। এরই ধারাবাহিকতায় বিরামপুর এরিয়ার ১৩টি শাখায় ১ লক্ষ ৬৮ হাজার ১শ ৬২টি গাছের চারা বিতরণ করা হবে। এর মধ্যে উপজেলায় গ্রামীণ ব্যাংক পলিপ্রয়াগপুর বিরামপুর শাখায় ১৫০০০ হাজার ফলজ-বনজ ও ঔষধী গাছের চারা বিতরণ করা হয়েছে।

গাছের চারা বিতরণ শেষে এরিয়া ম্যানেজার জিল্লুর রহমান বলেন, পরিবেশ ও ভারসাম্য রক্ষায় আমাদের সকলকে নিজ নিজ স্থান থেকে বিভিন্ন ধরনের ফলজ-বনজ ও ঔষধী গাছ রোপন করতে হবে। এতে করে একদিকে যেমন আমাদের পরিবেশের ভারসাম্য রক্ষা পাবে, অপরদিকে জলবায়ু পরিবর্তন এর ফলে যে দুর্যোগের সৃষ্টি হচ্ছে তা অনেকাংশে কমে যাবে। তিনি আরো বলেন, স্বাস্থ্য, প্রকৃতি, পরিবেশ ও অর্থনৈতিক সমৃদ্ধি বিবেচনায় আমাদের সবাইকে আরও বেশি বেশি করে বৃক্ষ রোপন করা প্রয়োজন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button