ক্যাম্পাস

ফোর্বসের তালিকায় ৭ বাংলাদেশি তরুণকে ছাত্রলীগের শুভেচ্ছা

জনপদ ডেস্ক: মার্কিন সাময়িকী ফোর্বসের তালিকায় স্থান পাওয়া সাত বাংলাদেশি তরুণকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ।

শুক্রবার (১৯ মে) সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান সই করা এক বিবৃতিতে তাদের অভিনন্দন জানানো হয়।

ছাত্রলীগের বিবৃতিতে বলা হয়েছে, সৃষ্টিশীল উদ্ভাবনী কাজের মাধ্যমে সমাজ ও অর্থনীতিতে ইতিবাচক ভূমিকা রাখার স্বীকৃতিস্বরূপ সম্প্রতি বাংলাদেশের ৭ তরুণ উদ্যোক্তা বিখ্যাত মার্কিন ম্যাগাজিন ‘ফোর্বস’ এর তালিকায় স্থান করে নেওয়ায় স্বাধীনতার নেতৃত্বদানকারী শহীদের রক্তস্নাত সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন।

এতে বলা হয়, বাংলাদেশের নবরূপায়নের কারিগর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের জন্য আধুনিক ও গবেষণামূলক শিক্ষা, সর্বাধুনিক প্রযুক্তির ব্যবহার ও মেধাভিত্তিক কর্মসংস্থানের যে বিস্তৃত ক্ষেত্র প্রস্তুত করেছেন তারই ধারাবাহিকতায় এদেশের তরুণরা বিশ্বব্যাপী বাংলাদেশের গৌরবান্বিত প্রতিনিধিত্ব করছে।

তাদের এই স্বীকৃতি আগামীর ‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে এদেশের তরুণদের অনুপ্রেরণা যোগাবে বলে প্রত্যাশা করেন ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদক।

মার্কিন সাময়িকী ফোর্বস প্রতিবছরই বিশ্বের বিভিন্ন দেশের সম্ভাবনাময় তরুণ সংগঠক, উদ্যোক্তা ও উদ্ভাবকের তালিকা প্রকাশ করে। এবারও তার ব্যতিক্রম হয়নি। ২০২২ সালে শীর্ষ এশীয়দের তালিকায় স্থান করে নিয়েছেন ১০টি ক্যাটাগরিতে ৩০ জন করে মোট ৩০০ তরুণ। এর মধ্যে রয়েছেন ৭ বাংলাদেশিও।

তালিকায় স্থান পাওয়া বাংলাদেশিরা হলেন- আজিজ আরমান, রুবাইয়াৎ ফারহান, তাসফিয়া তাসবিন, জাহ্নবী রহমান, দীপ্ত সাহা, আনওয়ার সায়েফ এবং সারাবান তহুরা।

সংগঠনটির আশা তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার স্বপ্ন তারা সেটি বাস্তবায়নে অনুপ্রেরণা যোগাবেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button