ক্যাম্পাস

ইবিতে ইংরেজি বিভাগের পুনর্মিলনী অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ইংরেজি বিভাগের পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার (১০ মার্চ) সকালে পুনর্মিলনী উপলক্ষে র-্যালী অনুষ্ঠিত হয়েছে।এ্যালমনাই এসোসিয়েশনের আয়োজনে ক্যাম্পাসের মধ্যে এ বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়। র‌্যালীটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে টি.এস.সি.সি’র বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে গিয়ে শেষ হয়। র‌্যালীতে বিভাগের শিক্ষকমন্ডলীসহ প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানটি বিভাগের এ্যালামনাই সংগঠনের সভাপতি সৈয়দ এ কে মনোয়ারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন উর রশিদ আসকারী, বর্তমান প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান, সাবেক প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান, ইংরেজি বিভাগের বর্তমান সভাপতি প্রফেসর ড. মিয়া মোঃ রাসিদুজ্জামান।

এসময় এলামনাই অনুষ্ঠানে টিএসসিসি’র পরিচালক প্রফেসর ড. মোঃ বাকী বিল্লাহ, প্রক্টর প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদ, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. তপন কুমার জোদ্দার, প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরোমের সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমান, জনসংযোগ অফিসের পরিচালক(ইন-চার্জ) ড. আমানুর আমানসহ বিভাগের শিক্ষকবৃন্দ প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য মাহবুবুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগকেই বিশেষ লক্ষ্য অর্জন করতে হয়। এখানে বিভাগগুলোর প্রধান কাজ হলো স্ব স্ব কারিকুলাম অনুযায়ী শিক্ষার্থীদের গড়ে তোলা। যাতে করে তারা ঐ লক্ষ্য অর্জনে সক্ষম হয়। এলামনাইরা শুধু একটি বিভাগের সম্পদ নয়, তারা পুরো বিশ্ববিদ্যালয়ের সম্পদ, সমগ্র জাতির সম্পদ।

তিনি বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগ থেকেই অসংখ্য শিক্ষার্থী পাস করে বেরিয়ে গেছেন যারা স্ব স্ব জ্ঞান দিয়ে সমাজ, রাষ্ট্রের উন্নয়নে অবদান রেখে চলেছেন এভাবেই গুরুত্বপূর্ণ হয়ে উঠতে হবে। তিনি সকল এলামনাইকে একটি প্লাটফরমে নিয়ে আসার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগকেই বিশেষভাবে অনুরোধ জানান। তার মতে এ্যালামনাইদের সফলতা বিভাগের সফলতা, তারপর এটি পুরো বিশ্ববিদ্যালয়ের সফলতা। এই বিশ্ববিদ্যালয় তার সকল এলামনাইদের নিয়েই গর্ব করতে চায়।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button