সারাবাংলা

কাউন্সিলর চামেলীর ১৮ সেকেন্ডের ফোনালাপ ফাঁস

জনপদ ডেস্কঃ ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নেত্রী ও দক্ষিণ সিটি করপোরেশনের ২০ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর সৈয়দা রোকসানা ইসলাম চামেলীর বহিষ্কারাদেশ বাতিল করা যাবে- এই মর্মে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজের একটি ফোনালাপ ফাঁস হয়েছে।

চামেলির সঙ্গে রিয়াজের ১০ লাখ টাকার বিনিময়ের ১৮ সেকেন্ডের ওই অডিওতে শোনা যায়, ‘রিয়াজ বলছেন- আমিতো কাজে আসছি। চামেলি বললেন, কথা হয়েছে? তখন রিয়াজ বললেন, ঠিক আছে অসুবিধা নাই। আপনিতো ওই সময় বললেন সন্ধ্যায় আসবেন, এখন আবার! তখন চামেলি বললেন, মানে সন্ধ্যায় বুঝ নাই? আইসা আবার জোগাড় করতে করতে। তখন রিয়াজ বললেন, আচ্ছা ঠিক আছে, কথা আর বাড়ানোর দরকার নাই। ঠিক আছে। তখন চামেলি বললেন, ঠিক আছে আমি সকালে ১০ পাঠাই দিতাছি। তখন রিয়াজ বললেন, ঠিক আছে।’

ফোনালাপ ফাঁসের বিষয়ে রিয়াজ উদ্দিন সংবাদমাধ্যমকে বলেন, ‘এটা আমার না। আমি ওর সঙ্গে কথা বলতে যাব কেন? বলেন।’

এ বিষয়ে জানতে চাইলে চামেলী বলেন ,‘হ্যাঁ আমার সঙ্গে রিয়াজের ১০ লাখ টাকার বিনিময়ে বহিষ্কার করা হবে না এই মর্মে কথা হয়েছিল। রিয়াজ বলেছেন- তার সঙ্গে নাকি আমাদের সভাপতি ও সাধারণ সম্পাদকের কথা হয়েছে, ১০ লাখ টাকা দিলে তারা বহিষ্কার করবে না। অব্যাহতি দিয়ে একটা চিঠি দেবে। গত মঙ্গলবার দুপুরে রিয়াজের সঙ্গে টাকার বিষয়ে কথা হয়েছে।’ তার কাছে বিস্তারিত অডিও রয়েছে বলেও জানান তিনি।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির বলেন, ‘রিয়াজ যদি এমন কিছু করে থাকেন বা বলে থাকেন তা নিশ্চয়ই অপরাধ। এ বিষয়টিও দেখা হবে।’

বুধবার (২৪ এপ্রিল) ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য পদ থেকে চামেলীকে বহিষ্কার করা হয়েছে বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে দলটি। এতে বলা হয়েছে, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ একটি সুসংগঠিত ও সুশৃঙ্খল সংগঠন। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির গঠনতন্ত্রের ৪৭(৯) ধারা মোতাবেক সংগঠনের কার্যনির্বাহী সদস্য সৈয়দা রোকসানা ইসলাম চামেলীকে সংগঠনের শৃঙ্খলার পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার কারণে পদ থেকে অব্যাহতি দিয়েছেন।

এদিকে মহানগর সূত্রে জানা গেছে, এর আগে ওই নারী কাউন্সিলরের একটি নগ্ন ভিডিও ভাইরাল হয়। যা নিয়ে রীতিমতো সমালোচনার ঝড় বয়ে যায়।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button