টপ স্টোরিজরাজনীতিরাজশাহী

জেল হত্যায় জড়িত পলাতক আসামিদের দ্রুত শাস্তির দাবি জানালেন ডা: অর্ণা জামান

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ৩রা নভেম্বর জেল হত্যা দিবসে শহীদ জাতীয় নেতাদের স্মরণে বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ডা: আনিকা ফারিহা জামান অর্ণার পক্ষ থেকে শাহ্-মুখদুম থানা ছাত্রলীগের আয়োজনে আলোচনা সভা, দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার ১০ নভেম্বর বেলা সাড়ে ১২টায় নগরীর নঁওদাপাড়া বাজারে মাদ্রাসার শিক্ষার্থী, ছিন্নমূল মানুষ ও ছাত্রলীগে নেতাকর্মীদের অংশগ্রহণে আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৩রা নভেম্বর জাতির চার সূর্যসন্তান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ও জাতীয় নেতাদের স্মৃতিচারণ এবং নির্মম এ হত্যাকাণ্ডের বিষয়ে তরুণদের উদ্দ্যেশে ডা: অর্ণা জামান বলেন, ১৯৭৫ সালের ১৫ই আগস্ট সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারকে নির্মমভাবে হত্যা করা হয়েছিল।

এই হত্যার নেপথ্যে যারা ষড়যন্ত্র করেছে, যারা বাংলাদেশের স্বাধীনতা চাইনি, ১৯৭১ সালের যারা মুক্তিযুদ্ধ চাইনি, মুক্তিযুদ্ধের আগে থেকেই শেষ ষড়যন্ত্রে লিপ্ত ছিল, যারা এই নির্মম হত্যাকাণ্ডটি ঘটিয়েছিল এবং এরপর পরবর্তীতেই ১৯৭৫ সালের ৩রা নভেম্বর জেলখানার অভ্যন্তরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সবচেয়ে কাছের এবং বিশ্বস্ত চারজন হাতিয়ার নির্মমভাবে হত্যা করা হয়েছিল।

তিনি আরো বলেন, নভেম্বর মাস আসলেই জেলহত্যার বিচারের কথা বলা হয়। কিছুটা বিচার কার্য সম্পাদন হলেও জেলহত্যা মামলার অধিকাংশ আসামি বাহিরের উন্নত দেশে পলাতক থাকায় বিচার পাওয়া যায়নি। জেল হত্যায় জড়িত পলাতক সকল আসামিদের দ্রুত শাস্তির দাবি জানাচ্ছি।

অনুষ্ঠানে শাহ্-মুখদুম থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম মাওলা সোহানের সঞ্চালনায় সভাপতিত্ব করেন থানা ছাত্রলীগের সভাপতি আল ওয়াসিউল মামুন।

আলোচনা সভা শেষে দোয়া মাহফিল পরিচালনা করেন দারুন নাঈম হাফিজিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মো আশিকুর রহমান হামিদি।

এরপর দোয়া শেষে স্থানীয়দের মাঝে খাবার বিতরণ করা হয়।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button