ক্যাম্পাস

আন্দোলনের মুখে আবার বাস সেবা দিবে রাবি

রাবি প্রতিনিধি : আন্দোলনের মুখে রাজশাহীতে আটকা পড়া শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দিতে সীমিত রুটে বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)। গণপরিবহন খুলে দেয়ায় আগের রুট কমিয়ে দিয়ে আগামী ১৫ জুলাই থেকে ঢাকা, রংপুর ও খুলনা রুটে বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। মঙ্গলবার দুপুরে এই তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের রুটিন দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা।

চলতি মাসের শুরুতে আটকে পড়া শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি পৌঁছে দেয়ার সিদ্ধান্ত নেয় প্রশাসন। সোমবার গণপরিবহণ খুলে দেয়ার সিদ্ধান্ত হওয়ায় বিশ্ববিদ্যালয় বাস চালাবে না এমন খবর চাউর হয়। এতে শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে মঙ্গলবার দুপুর পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদশর্ন করেন। পরে প্রশাসন এক সভা করে প্রথমে ১৭ জুলাই থেকে ৩টি রুটে বাস চালানোর সিদ্ধান্ত নেয়। শিক্ষার্থীরা তা না মানলে বাস চলাচলের সময় ১৫ জুলাই এগিয়ে আনা হয়।

পরিবহন দফতরের প্রশাসক অধ্যাপক মোকসেদুল হক জানান, আগামী ১৭ জুলাই ঢাকা, ১৮ জুলাই খুলনা ও ১৯ জুলাই রংপুর রুটে বাস চলার সিদ্ধান্ত হয়েছিল। শিক্ষার্থীদের রুট ও সময় নিয়ে দাবি থাকায় এটি পরিবর্তন করে ১৫ জুলাই করা হয়। এই দিন থেকে ৩টি রুটে বাস চলবে।

উপাচার্য আনন্দ কুমার সাহা বলেন, গণপরিবহন বন্ধ থাকায় আটকে পড়া শিক্ষার্থীবন্ধুদের বাড়ি পৌঁছে দিতে আমরা কয়েকটি রুটে আমাদের বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছিলাম। কিন্তু গণপরিবহন খুলে দেয়ায় ঢাকা খুলনা ও রংপুর রুটে বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছি। এইসব রুটের মধ্যে যাদের বাড়ি তারা নেমে যাবেন এবং বাকি পথ গণপরিবহনে যাবেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button