বিপিএল

মুশফিক-মিরাজের জুটিতে খুলনার সংগ্রহ ২১৮

স্পোর্টস ডেস্কঃ এবারের বিপিএলের সেরা জুটিটা গড়লেন মুশফিকুর রহীম আর মেহেদী হাসান মিরাজ। ১৬৮ রানের জুটিতে রেকর্ড গড়লেন তারা। এই যুগলের বিধ্বংসী ব্যাটিংয়েই মিরপুরে ২ উইকেটে ২১৮ রান তুলেছে খুলনা টাইগার্স। অর্থাৎ জিততে হলে কুমিল্লা ওয়ারিয়র্সকে করতে হবে ২১৯ রান।

আজকের (শুক্রবার) আগ পর্যন্ত এবারের বিপিএলের সেরা জুটিটি ছিল সিলেট থান্ডারের আন্দ্রে ফ্লেচার আর জনসন চার্লসের। চট্টগ্রামে গত ২১ ডিসেম্বর এই খুলনা টাইগার্সের বিপক্ষেই ১৫০ রানের জুটি গড়েন এই দুই ক্যারিবীয় তারকা। আজ মুশফিক-মিরাজ সেই রাগ যেন ঝাড়লেন কুমিল্লার ওপর, গড়লেন আসরের সেরা জুটির রেকর্ড।

অথচ টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খেয়েছিল খুলনা। ইনিংসের প্রথম ওভারের চতুর্থ বলে নাজমুল হোসেন শান্তকে (১) এলবিডব্লিউ করেন কুমিল্লা পেসার ইরফান হোসেন।

এরপর ঝড় তুলতে চেয়ে বেশিদূর এগোতে পারেননি রাইলি রুশো। ১১ বলে ২৪ রান করে মুজিব উর রহমানের শিকার হন দক্ষিণ আফ্রিকান এই ব্যাটসম্যান। ৩৩ রানে ২ উইকেট হারায় খুলনা।

পরের সময়টা শুধুই মিরাজ আর মুশফিকের। এবারের বিপিএলে ওপেনার বনে যাওয়া মিরাজ আগে থেকেই চালিয়ে খেলছিলেন। মুশফিক তার সঙ্গে যোগ দেয়ার পর সেই ঝড়টা দ্বৈত রূপ নেয়।

চার-ছক্কায় কুমিল্লার বোলারদের রীতিমত চোখের পানি নাকের পানি এক করে ছাড়েন দুই ব্যাটসম্যান। শেষ পর্যন্ত এই জুটি আর ভাঙতে পারেননি সৌম্য-মুজিবরা। ১৯তম ওভারে এসে পায়ে টান পড়ে মিরাজের, খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়তে হয় তাকে।

৪৫ বলে ৫ বাউন্ডারি আর ৩ ছক্কায় ৭৪ রানে ছিলেন মিরাজ। সেঞ্চুরির সুযোগ ছিল তার রেকর্ডগড়া জুটির সঙ্গী মুশফিকের। শেষ ওভারের শেষ বলে যখন স্ট্রাইকে গেছেন, নামের পাশে ৯৭ রান। কিন্তু সৌম্য সরকারের ওভারের শেষ বলটিতে মাত্র এক রান নিতে পারেন মুশফিক। অপরাজিত থেকে যান ৯৮ রানে। ৫৭ বল মোকাবিলায় গড়া মুশফিকের চোখ ধাঁধানো ইনিংসটিতে ছিল ১২টি চার আর ৩টি ছক্কার মার।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button