ক্রিকেটখেলাধুলাবিপিএল

রাজশাহীকে ১৫৯ রানের লক্ষ্য দিলো খুলনা

স্পোর্টস ডেস্কঃ জিতলেই সরাসরি ফাইনালে। এমন সমীকরণের ম্যাচে ব্যাটিংয়ে নেমে নাজমুল হোসেন শান্তর ফিফটিতে ভর করে ৩ উইকেটে ১৫৮ রান সংগ্রহ করে খুলনা টাইগার্স। দলের হয়ে ৫৭ বলে ৭টি চার ও ৪টি ছক্কায় সর্বোচ্চ ৭৮ রান করেন শান্ত। আগের ম্যাচে সেঞ্চুরি করেছিলেন খুলনার এ তরুণ ওপেনার।

সোমবার সন্ধ্যায় মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিপিএল প্রথম কোয়ালিফায়ার ম্যাচে রাজশাহী রয়েলসের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে ২.৫ ওভারে ২ উইকেট হারিয়ে প্রাথমিক বিপর্যয়ে পড়ে যায় খুলনা টাইগার্স।

দলীয় ২০ রানেই তৃতীয় ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরার কথা ছিল নাজমুল হোসেন শান্তর। শোয়েব মালিকের বলে ক্যাচ তুলে দিয়ে সাজঘরের পথে হাঁটেন নাজমুল। কিন্তু আম্পায়ার তাকে থামিয়ে দেন। রিভিউতে দেখা যায় শোয়েব মালিকের করা বলটি ‘নো’ ছিল। ভাগ্যবশত নতুন লাইফ পান শান্ত।

তৃতীয় উইকেটে শামসুর রহমান শুভকে সঙ্গে নিয়ে গড়েন ৭৮ রানের জুটি। ৩১ বলে দুই চার ও এক ছক্কায় ৩২ রান করে ফেরেন শুভ। শামসু আউট হওয়ার পর ১৪তম ওভারে শোয়েব মালিককে ছক্কা হাঁকিয়ে ফিফটি পূর্ণ করেন শান্ত।

কিন্তু ব্যক্তিগত ৫৭ রানে বাউন্ডারি হাঁকাতে গিয়ে আফিফ হোসেনের হাতে ক্যাচ তুলে দেন শান্ত। আফিফ ক্যাচটি তালুবন্দি করতে না পারায় দ্বিতীয় দফায় লাইফ পান খুলনার এ তারকা ওপেনার।

এরপর চতুর্থ উইকেটে খুলনার আফগান ব্যাটসম্যান নজিবুল্লাহ জাদরানকে সঙ্গে নিয়ে শান্ত গড়েন ৪২ রানের জুটি। নিংসের শুরুতে নেমে শেষ বল পর্যন্ত খেলেন শান্ত। মাত্র ৫ বল খেলে এক চার ও সমান ছক্কায় ১২ রান করেন নজিবুল্লাহ।

সংক্ষিপ্ত স্কোর

খুলনা টাইগার্স: ২০ ওভারে ১৫৮/৩ (শান্ত ৭৮*, শামসু ৩২, মুশফিক ২১, নজবিুল্লাহ ১২)।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button