চাপাইনবাবগঞ্জসারাবাংলা

চাঁপাইনবাবগঞ্জে মাশরুম চাষ সম্প্রসারণ বিষয়ক মাঠ দিবস অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জঃ ‘অর্থ,পূষ্টি,তুষ্টি চান-নিয়মিত মাশরুম খান’- স্লোগানে চাঁপাইনবাবগঞ্জে ‘মাশরুম চাষ সম্প্রসারণের মাধ্যমে পূষ্টি উন্নয়ন ও দারিদ্র হ্রাসকরণ প্রকল্প’ এর আওতায় মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার(৬মে) বেলা ১১টায় জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মাঠ দিবসে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক একেএম গালিভ খান। স্বাগত বক্তব্য দেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড.পলাশ সরকার।

অতিরিক্ত জেলা প্রশাসক আহমেদ মাহবুব-উল-ইসলামের সভাপতিত্বে ও জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক রহিমা খাতুনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন সিভিল সার্জন ডা.এসএম মাহমুদুর রশিদ, জেলা মৎস কর্মকর্তা মাহবুবুর রহমান, সদর উপজেলা কৃষি অফিসার সঞ্জয় কুমার সরকার, চাঁপাইনবাবগঞ্জ কল্যাণপুর হটিকালচার সেন্টার উপ-পরিচালক ড.বিমল কুমার সরকার, জেলা কৃষিবিদ ইনিষ্টিটিউশন কর্মকর্তা রোকনুজ্জামান, মাশরুম চাষ উদ্যেক্তাদের প্রতিনিধি কামরুন্নাহার প্রমুখ।

অনুষ্ঠানে মাশরুম বিষয়ে বিস্তারতি আলোচনা করা হয় ও এর চাষ সম্প্রসারণের প্রয়োজনীয়তা তুলে ধরা হয়। অনুষ্ঠানে জাননো হয়, জেলার ৫টি ইউনিয়নে প্রকল্পের কাজ চলছে। প্রতিটি ইউনিয়নে ৩০ জন কওেরউদ্যোক্তা এর সাথে জড়িত যাদের অনেকেই নারী। মাঠ দিবসে বিভিন্ন প্রকার মাশরুম, মাশরুম দিয়ে তৈরী খাবার ও উৎপাদন উপকরণ প্রদর্শণ করা হয়। মাঠ দিবসে কৃষিবিদ, কৃষি কর্মকর্তা-কর্মচারী, মাশরুম চাষী সহ সংলিস্টরা উপস্থিত ছিলেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button