চাপাইনবাবগঞ্জসারাবাংলা

গোমস্তাপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জঃ চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর পৌর এলাকার দুই ক্লিনিককে (বেসরকারি হাসপাতাল) আড়াইলক্ষ টাকা অর্থদন্ড আরোপ ও আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

আজ শনিবার(২৩ মার্চ) দুপুর সাড়ে ১টার দিকে ঘন্টাব্যাপী অভিযানের পর মেডিক্যাল মোড় এলাকার আল-মদিনা ক্লিনিককে পঞ্চাশ হাজার ও বড়বাজার (পুরাতন বাজার) এলাকার জমজম নার্সিং হোম নামের ক্লিনিককে দুই লক্ষ টাকা অর্থদন্ড অনাদায়ে মালিকপক্ষের এক প্রতিনিধিকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নিশাত আনজুম অনন্যা। এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার (ইউএইচএফপিও) ডা.আব্দুল হামিদ,আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও সংশ্লিস্টরা উপস্থিত ছিলেন।

ইউএনও বলেন, মদিনা ক্লিনিকে প্রয়োজনীয় জনবলসহ অপারেশন থিয়েটার(ওটি) সেটআট যথাযথ পাওয়া যায়নি। অপরদিকে জমজম নার্সিং হোমে প্রয়োজনীয় জনবলসহ অপারেশন থিয়েটার সেটআট যথাযথ না থাকা, ওটি রেজিষ্টার ঠিক না থাকা, ডায়াগনষ্টিক সেকশনে মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট থাকাসহ সার্বিক চরম অব্যবস্থনা পাওয়া যায়। এছাড়া জমজমের বিরুদ্ধে অনেক অভিযোগও রয়েছে। এসব কারণে দুই প্রতিষ্ঠানকেই ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৫৩ ধারা অনুযায়ী দন্ডারোপ করা হয়।

ইউএইচএফপিও বলেন, বেসরকারী স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান দু’টির বিরুদ্ধে গত মঙ্গলবার(১৯ মার্চ) ও গত বৃহস্পতিবার(২১মার্চ) দু’জন সিজারিয়ান রোগির অবহলো ও অব্যস্থাপনাগত মৃত্যুর অভিযোগ রযেছে। ওই দুই রোগি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। দুই রোগির মৃত্যুতে অসন্তোষ সৃষ্টি হয়।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button