চাপাইনবাবগঞ্জসারাবাংলা

চাঁপাইনবাবগঞ্জে দু’দিনে কমেছে পেঁয়াজের ঝাঁঝ

জনপদ ডেস্কঃ চাঁপাইনবাবগঞ্জে হু হু করে কমছে পেঁয়াজের দাম। দুইদিনে কেজিপ্রতি পেঁয়াজের দাম কমেছে অন্তত ২৫-৩৫ টাকা পর্যন্ত। সংশ্লিষ্টরা বলছেন, চাহিদার চেয়ে বাজারে সরবরাহ বেশি হওয়ায় এ দরপতন।

আজ বুধবার (২০ মার্চ) সকালে শহরের নিউ মার্কেট কাঁচাবাজার ঘুরে জানা যায়, গত দুইদিন আগেও পেঁয়াজ বিক্রি হয়েছে ৮০-৯০ টাকা কেজি। তবে হঠাৎ গতকাল থেকে কমতে শুরু করে পেঁয়াজের ঝাঁঝ। এখন পেঁয়াজ বিক্রি হচ্ছে ৫৫-৬০ টাকা কেজি দরে।

আসমাউল নামে এক পেঁয়াজ বিক্রেতা বলেন, পরশুদিন পেঁয়াজ বিক্রি করেছি ৯৫ টাকা কেজি দরে। আজ বিক্রি করছি ৬০ টাকা। মূলত এখন বেশি পেঁয়াজ আসছে চট্টগ্রামের খাতুনগঞ্জ থেকে। শুনেছি সেখানে পেঁয়াজের দাম কমেছে। তাই এখানেও পেঁয়াজের বাজার মান্দা। তাছাড়া প্রশাসন বাজার তদারকি করছে, বেশি নেওয়ার সুযোগ নেই।

শিবগঞ্জ বাজারের পেঁয়াজ বিক্রেতা আবু বকর সিদ্দিক বলেন, মূলত গত রোববার থেকেই পেঁয়াজের বাজার কমতির দিকে। গত সপ্তাহে আমরা যে পেঁয়াজ ৯০ টাকা কেজি বিক্রি করেছি, গত রোববার সেই পেঁয়াজ ৭০ টাকায় বিক্রি হয়। আর আজ বিক্রি করছি ৫০-৫৫ টাকায়।

পেঁয়াজ বিক্রেতা আবুল কালাম বলেন, এখন ভ্যান থেকে ৫০-৫৫ টাকায় পেঁয়াজ কিনতে পারছেন ক্রেতারা। পাইকারি বাজার থেকে এসব পেঁয়াজ আমরা ৪০-৪৫ টাকা কেজিতে কিনে এনেছি।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন পেঁয়াজের আড়তদার বলেন, আমাদের আড়তে এখনো অনেক পেঁয়াজ মজুত আছে। কিন্তু সে পরিমাণ বিক্রি নেই। তাই অনেক পেঁয়াজ নষ্ট হতে পারে।

তবে এ বিষয়ে জানতে চাঁপাইনবাবগঞ্জের বাজার তদারকি কর্মকর্তা মনোয়ার হোসেনকে একাধিকবার কল দিয়েও মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button