সিলেট

শাবিপ্রবিতে শিক্ষার্থীদের গণইফতারের ঘোষণা

জনপদ ডেস্ক: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ক্যাম্পাসের অভ্যন্তরে ইফতার পার্টি আয়োজন না করার অনুরোধ জানিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের দেওয়া বিজ্ঞপ্তিটি পরিবর্তন করা হয়েছে।

মঙ্গলবার (১২ মার্চ) সকালে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নির্দেশ দেওয়া হয়।

এর আগে ইফতার নিয়ে সোমবার (১১ মার্চ) বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রীর নির্দেশনার প্রেক্ষিতে এ বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট সবাইকে আসন্ন রমজান মাসে ক্যাম্পাসে ইফতার পার্টির আয়োজন না করার জন্য অনুরোধ জানানো হলো।

ক্ষোভের মুখে বিশ্ববিদ্যালয় প্রশাসনের নতুন বিজ্ঞাপ্তিতে বলা হয়, প্রতিবছর রমজান মাসে ইফতার পার্টি আয়োজনে বিভিন্ন বিভাগ ও দপ্তরগুলোকে বিশ্ববিদ্যালয় থেকে আর্থিক সহায়তা করা হতো। তবে এ বছর সরকারিভাবে বড় করে ইফতার পার্টি উদযাপন না করার জন্য নির্দেশনা দিয়েছেন শেখ হাসিনা। এ নির্দেশনার প্রেক্ষিতে ও বিশ্ববিদ্যালয়ের খরচ কমাতে এবারের রমজানে সংশ্লিষ্ট কাউকে আর্থিক সহযোগিতা প্রদান করা হবে না। তবে বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট যে কেউ নিজেদের অর্থায়নে ইফতার পার্টির আয়োজন করতে পারবে।
এদিকে বিশ্ববিদ্যালয় প্রসাশনের এমন সিদ্ধান্তের প্রতিবাদে সাধারণ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে একত্রে ইফতার করার সিদ্ধান্ত নিয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী জানান, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ইসলামের একটি মৌলিক বিষয় ক্যাম্পাস থেকে তুলে দিতে চায়। যেটি সম্পূর্ণ ইসলামবিরোধী। একজন মুসলিম হিসেবে সবার এর প্রতিবাদ করা উচিৎ। তারই প্রেক্ষিতে সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে ইফতারের আয়োজন করা হয়েছে। এতে সবাইকে নিজের ইফতার নিয়ে আসার জন্য অনুরোধ করা হলো। যদি কারও সম্ভব না হয় তাদের জন্য ব্যবস্থা করা হবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button