ক্যাম্পাসচট্টগ্রাম

চবির প্রশাসনিক উপ-উপাচার্য হলেন সেকান্দর চৌধুরী

জনপদ ডেস্ক: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপ-উপাচার্য (প্রশাসন) হিসেবে নিয়োগ পেয়েছেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মো. সেকান্দর চৌধুরী। আজ বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শতরূপা তালুকদারের সই করা প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে এবং বিশ্ববিদ্যালয় আইন অনুসারে অধ্যাপক ড. মো. সেকান্দর চৌধুরীকে ৪ বছরের জন্য চবিতে উপ-উপাচার্য (প্রশাসন) পদে নিয়োগ করা হল। তবে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন। এ পদে তিনি বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতা পাবেন। তিনি বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন এবং সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান। তিনি বিশ্ববিদ্যালয়ের সংবিধি ও আইন দ্বারা নির্ধারিত ক্ষমতা প্রয়োগ ও দায়িত্ব পালন করবেন।

নবনিযুক্ত উপ উপাচার্য (প্রশাসনিক) ড. মো. সেকান্দর চৌধুরী আমাদের সময়কে বলেন, ‘রাষ্ট্রপতি দায়িত্ববান মনে করে আমাকে এই গুরু দায়িত্ব দিয়েছেন। কিছুক্ষণ আগেই আমি উপ-উপাচার্য হওয়ার খবর পেয়েছি। চার বছর তো দীর্ঘ সময়। যেহেতু এমন কিছু হবে ভাবিনি তাই পূর্ব পরিকল্পনা নেই। চেষ্টা থাকবে সৎ থেকে সাহসিকতার সঙ্গে কার্য সম্পাদনের।’

অধ্যাপক সেকান্দর চৌধুরী বর্তমানে চবির বাম ও আওয়ামীপন্থী হলুদ দলের আহ্বায়ক। ১৯৬১ সালে চট্টগ্রামের রাঙ্গুনিয়ার বেতাগীতে জন্মগ্রহণ করেন। তিনি চবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ থেকে বিএ অনার্স ডিগ্রি অর্জন করেন। স্নাতকোত্তর পর্যায়ে তিনি প্রথম শ্রেণিতে প্রথম স্থান অধিকার করেন। ১৯৮৭ সাল থেকে একই বিভাগে শিক্ষক হিসেবে কর্মরত। ২০০৩ সালের ১ আগস্ট তিনি বিভাগের সভাপতির দায়িত্ব পান।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button