Breaking Newsরাজশাহীসারাবাংলা

বাগমারায় স্বতন্ত্র প্রার্থীর প্রচার মিছিলে, নৌকার প্রার্থী সমর্থকদের হামলা

নিজস্ব প্রতিবেদকঃ  রাজশাহীর বাগমারায় আবারো স্বতন্ত্র প্রার্থী বর্তমান এমপি ইঞ্জনিয়ার এনামুল হক ও তার সমর্থকদের ওপর নৌকা সমর্থকদের হামলার ঘটনা ঘটেছে।

রবিবার বেলা ৫ টার দিকে উপজেলার গণিপুর ইউনিয়নের মাদারীপুর এলাকায় গণসংযোগকালে এ ঘটনা ঘটে। এতে স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান এমপি ইঞ্জিনিয়ার এনামুল হকসহ অন্তত ৩০ জন আহত হয়েছে। এসময় রাজশাহী থেকে যাওয়া কয়েকজন সাংবাদিকদের ওপরও হামলার চালিয়ে টেলিভিশনের ক্যামেরা ভাংচুর করা হয়েছে।

এ ঘটনায় উপজেলায় চরম উত্তেজনা বিরাজ করছে। একের পর এক নৌকা সমর্থকদের হামলা ও বেপরোয়া আচরণে আতঙ্কিত হয়ে পড়েছে এ আসনের ভোটারসহ জনসাধারণ।

এ ঘটনার থানায় মামলা দায়ের করা হবে বলে জানিয়েছেন স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার এনামুল হকের সমর্থকরা। স্থানীয়রা জানায়, ঘটনার পরপরই পুলিশ ও বিজিবি ঘটনাস্থলে পৌছে দুই পক্ষকে শান্ত করেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, রবিবার বিকেলে রাজশাহী-৪ (বাগমারা) আসনের স্বতন্ত্র প্রার্থী এনামুল হকের প্রচার মিছিল ও তার কাঁচি মার্কার লিফলেট বিতরণ কার্যক্রম চলছিলো। ইঞ্জিনিয়ার এনামুলের নেতৃত্বে নেতাকর্মীরা সামনের দিকে এগুচ্ছিলো। এসময় সড়কের পাশে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল কালাম আজাদের নির্বাচনী ক্যাম্প থেকে অতর্কিকভাবে ইট-পাটকেল নিক্ষেপ শুরু হয়। এতে স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান এমপি এনামুল হকসহ ৩০ জন আহত হয়েছে।

হামলার সময় দুপক্ষ দুদিক অবস্থান নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে রণক্ষেত্রে পরিণত হয় বাগমারার মাদারিগঞ্জ বাজার। বন্ধ হয়ে যায় দোকানপাট। পরে পুলিশ ও বিজিবি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের স্থানীয় স্বাস্থ্যকেন্দ্র ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা করা হয়েছে।

রাজশাহী-৪ (বাগমারা) আসনের তিনবারের সংসদ সদস্য ও এবারের স্বতন্ত্র প্রার্থী এনামুল হক বলেন, মনোনয়ন পাওয়ার পর থেকেই আওয়ামী লীগের প্রার্থী তার নেতাকর্মীদের ওপর প্রতিদিন হামলা চালাচ্ছে। পোস্টার ছিড়ে ফেলছে। প্রতিদিন নানাভাবে ভোটের পরিবেশে ঘোলাটে করার চেস্টা করছে। সাধারণ মানুষ শঙ্কায় রয়েছেন।

বাগমারা থানার ওসি জানান, ঘটনার পরপরই পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে। এ ঘটনায় মামলা হয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button