নাটোরসারাবাংলা

লালপুরে তীব্র গরমে মানুষের তৃষ্ণা নিবারণে শরবত বিতরণ

নিজস্ব প্রতিবেদক, লালপুর: নাটোরের লালপুরে তীব্র দাবদাহে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। এই গরমে তৃষ্ণা নিবারণের জন্য পথচারী ও শ্রমজীবীদের মাঝে ঠান্ডা শরবত বিতরণ করেছে আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ।

সোমবার (২৯ এপ্রিল) সকাল থেকে উপজেলার ত্রি-মোহনীতে লালপুর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে প্রায় ২ হাজার মানুষের মাঝে এই শরবত বিতরণ করা হয়।

এসময় শরবত পান করা ভ্যানচালক আজান আলী ও দুলাল বলেন, সারাদিন ভ্যান চালিয়ে এই তীব্র রোদে অবস্থা খারাপ। এই রোদে খুব কষ্ট হয়, ত্রি-মোহনী এলাকাতে আসতেই আওয়ামী লীগের লোকজন ঠান্ডা শরবত খাওয়ালো। প্রাণটা একদম জুড়িয়ে গেছে।
গরমে তৃষ্ণা মেটাতে রিকশাচালক, দিনমজুর ও পথচারীরা ভিড় করেন। আওয়ামী লীগ নেতাকর্মীদের এমন কাজ সাধারণ মানুষের মধ্যে ব্যাপক সাড়া পড়েছে।
এবিষয়ে লালপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম শাহীন বলেন, তীব্র দাবদাহে জনজীবন দুর্বিষহ হয়ে উঠেছে। প্রখর রোদ আর তীব্র গরমে অতিষ্ঠ হয়ে স্বাভাবিক কাজকর্ম করতে পারছে না মানুষ। তাই গরমে নাভিশ্বাস মানুষের মধ্যে শরবত দিয়ে তৃষ্ণা মেটানোর চেষ্টা করছি। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ কার্যক্রম চলবে।
ইউনিয়ন আওয়ামী লীগের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু বলেন, এটা একটি প্রশংসনীয় উদ্যোগ।তীব্র গরম পরিস্থিতিতে আমাদের আশেপাশে অবস্থান করা শ্রমজীবী মানুষদের ভুলে গেলে চলবে না। তাদের জন্য মূলত এই উদ্যোগ নিয়েছে বঙ্গবন্ধুর আদর্শের নেতাকর্মীরা। এই তীব্র গরম থেকে মুক্তি পেতে সকলকে বেশি বেশি করে গাছ লাগানোর আহবান জানান তিনি।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button