ক্যাম্পাস

উর্মি হত্যাকারীর শাস্তির দাবিতে ইবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফোকলোর স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী নিশাত তাসনিম উর্মিকে শ্বাসরোধে হত্যার অভিযোগে আসামীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২১ মে ) বেলা সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের পাদদেশে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দসহ প্রায় অর্ধ-শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

নিহত শিক্ষার্থী উর্মির মা বলেন, আমরা চাইতাম আমার মেয়েটা মানুষের মতো মানুষ হোক। আমার মেয়ের কপালে যা ঘটে গেছে তার জন্য আজ আমি বিশ্ববিদ্যালয়ের কাছে এসেছি। সমস্ত ছাত্র সমাজের কাছে আমার আবেদন তারা আমার মেয়ে হারানোর যন্ত্রণাটাকে নিজেদের যন্ত্রণা মনে করে এবং তারা ন্যায় বিচারের দাবি করে।সবাই যেন আমরা একসাথে আমার মেয়ের প্রত্যাশা জনক বিচারের দাবিতে এক হয়ে রাস্তায় নামতে পারি।

ফোকলোর বিভাগের সহকারী অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান বলেন, ‘আজ আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ম্যুরালের সামনে এসে দাড়িয়েছি উর্মি হত্যার বিচারের দাবিতে। আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, বিভাগের শিক্ষক,কর্মকর্তা-কর্মচারীবৃন্দসহ সকল শিক্ষার্থীরা এই হত্যা-কান্ডের বিচার চাই।’

উল্লেখ্য, গত ৮ সেপ্টেম্বর ২০২২ মেহেরপুরের গাংনী উপজেলার কাথুলী মোড় এলাকায় তাসনিম উর্মিকে (২৩) তার স্বামী ও শশুরের বিরুদ্ধে শ্বাসরোধে হত্যার বলে অভিযোগ ওঠে। এ ঘটনায় উর্মির পরিবার বাদী হয়ে ৯ সেপ্টেম্বর (শুক্রবার) গাংনী থানায় তার স্বামী পিন্স ও তার বাবার নামে হত্যা মামলা করে। পরে শুক্রবার চারটার দিকে অভিযুক্তদের আটক করে পুলিশ।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button