রাজনীতি

সরকার এখন বন্দুকের ভাষা ব্যবহার করছে : ফখরুল

জনপদ ডেস্ক: দেশের গণতন্ত্রকামী মানুষের বিরুদ্ধে সরকার এখন বন্দুকের ভাষা ব্যবহার করছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার (২০ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন। মির্জা ফখরুল বলেন, জনপদের পর জনপদে বিএনপির নেতাকর্মীরা রক্তাক্ত, নিহত, আহত এবং পঙ্গুত্ব বরণ করছে।

তিনি বলেন, সরকারের ভয়াবহ দুঃশাসনে নিষ্ঠুরতা, নিপীড়ন ও সহিংস আক্রমণে বাংলাদেশে মতপ্রকাশের স্বাধীনতাসহ গণতান্ত্রিক অধিকার আজ ক্ষত-বিক্ষত। দেশের গণতন্ত্রকামী মানুষের বিরুদ্ধে সরকার এখন বন্দুকের ভাষা ব্যবহার করছে।

বিএনপির এই নেতা বলেন, শুক্রবার খুলনা প্রেস ক্লাবের সামনে খুলনা জেলা ও মহানগর বিএনপির সমাবেশ চলাকালে পুলিশ অতর্কিত হামলা ও গুলি চালিয়েছে। নিপীড়িত মানুষ ও বিএনপিসহ বিরোধী দলগুলোকে আর দমিয়ে রাখা যাবে না ভেবেই সরকার এখন শান্তিপূর্ণ যেকোনো কর্মসূচিতেই দলীয় ক্যাডার ও আইন-শৃঙ্খলা বাহিনী দিয়ে বর্বরোচিত আক্রমণ চালাচ্ছে।

মানুষের ভোটাধিকার কেড়ে নিয়ে অবাধ ও সুষ্ঠু নির্বাচনকে অদৃশ্য করা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি। বলেন, নিত্যপ্রয়োজনীয় জিনিসের লাগামহীন ঊর্ধ্বগতি, গ্যাস-বিদ্যুৎসহ জ্বালানি তেলের দাম কোনো কারণ ছাড়াই বারবার বৃদ্ধি করার কারণে জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে। এই শ্বাসরুদ্ধকর পরিস্থিতি থেকে পরিত্রাণ পেতে জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের কোনো বিকল্প নেই। বিবৃতিতে, খুলনা মহানগর ও নেত্রকোনায় গ্রেফতার হওয়া বিএনপি নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দাবি করেন বিএনপি মহাসচিব।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button