রাজনীতি

কাকরাইলে রিজভীর নেতৃত্বে বিএনপির বিক্ষোভ মিছিল

জনপদ ডেস্কঃ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, যুগ্ম-মহাসচিব হাবিব উন নবী খান সোহেল ও সহ-সম্পাদক আবদুল কাদির ভুইয়া জুয়েলসহ কারাবন্দী নেতাকর্মীদের মুক্তি দাবিতে বিক্ষোভ মিছিল করেছে দলটির নেতাকর্মীরা।

আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুর ১২টায় বিএনপির সিনিয়র যুগ্ন-মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে মিছিলটি কাকরাইল নাইট এঙ্গেল মোড় থেকে শুরু হয়ে বিজয় নগর গিয়ে শেষ হয়।

এর আগে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী বলেন, খালেদা জিয়াকে রাজনীতি থেকে দূরে রাখার জন্য যে রাজনৈতিক উদ্দেশ্যে মিথ্যা মামলায় সাজা দিয়ে বন্দি করা হয়েছে, তা আজ দেশ-বিদেশে সর্বজনবিদিত। যুক্তরাষ্ট্রের মানবাধিকার রিপোর্টে সেটি উল্লেখ করা হয়েছে।

প্রধানমন্ত্রীর ইচ্ছায় এ দেশে আইনের প্রয়োগ হয় অভিযোগ করে রিজভী বলেন, প্রচলিত ফৌজদারি ও দেওয়ানিসহ সব আইন শেখ হাসিনার সংস্করণ অনুযায়ী প্রয়োগ করতে হয়। ৭ জানুয়ারি ডামি নির্বাচনের পর বাংলাদেশের একচ্ছত্র অধিপতি হয়ে ওঠেন শেখ হাসিনা।

খালেদা জিয়াসহ দেশের বিরোধী দলের প্রধান নেতারাসহ লাখ-লাখ নেতাকর্মীর ওপর নেমে আসা জেল-জুলুমের প্রকটতা দেখে বিশ্ব সম্প্রদায় বিচলিত হলেও তাতে প্রধানমন্ত্রীর কোনো যায় আসে না। তার সব অপকর্মের দায় নিয়েছে পার্শ্ববর্তী দেশ।

বিএসএফের জওয়ান হত্যার দায় আওয়ামী সরকারের ওপর বর্তায় উল্লেখ করে তিনি বলেন, তাদের নতজানু নীতির কারণে বিএসএফ আশকারা পাচ্ছে। গতকালও ব্রাহ্মণবাড়িয়া জেলাধীন কসবা উপজেলার পুটিয়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর গুলিতে হাসান মিয়া নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছে। সীমান্তে রক্তের দাগ যেন শুকাচ্ছে না।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button