সারাবাংলা

বরিশাল-ঝালকাঠি সড়কে বাস উল্টে আহত ২০

জনপদ ডেস্ক: বরিশাল-ঝালকাঠি আঞ্চলিক মহাসড়কে একটি যাত্রীবাহী বাস উল্টে অন্তত ২০ জন আহত হয়েছেন। রোববার (৭ মে) বিকেলে বরিশাল-ঝালকাঠি আঞ্চলিক মহাসড়কের ষাইটপাকিয়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। যাত্রীবাহী বাসটি ভান্ডারিয়া যাওয়ার উদ্দেশে ঢাকা ছেড়েছিল বলে জানা যায়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ঢাকা থেকে ছেড়ে আসা মিজান পরিবহনের একটি বাস ষাইটপাকিয়ার মেসার্স আনেয়ার ফিলিং স্টেশনের সামনে এসে উল্টে যায়। এ সময় বাসের অতিরিক্ত গতি ছিল জানিয়েছেন যাত্রীরা। ঘটনার পর বাসটির পিছনের অংশ দুমড়েমুচড়ে আড়াআড়িভাবে সড়কে পরে থাকে। এ সময় বাসটিতে থাকা ৩০ জন যাত্রীর মধ্যে ২০ জন আহত হন। আহতদের কয়েকজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদের ঝালকাঠি সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শী এক মোটরসাইকেল আরোহী বলেন, বাসের সুপারভাইজারে ডান পা বিচ্ছিন্ন অবস্থায় তাকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তিনি আরও বলেন, অতিরিক্ত গতিতে বাঁক নিতে গিয়ে চালক আর নিয়ন্ত্রণ রাখতে পারেননি। যার কারণে নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে একটি গাছের সঙ্গে পিছনের অংশের ধাক্কা লাগলে বাসটি সড়কে আড়াআড়িভাবে পড়ে যায়।

বাসের যাত্রী সুমি আক্তার বলেন, আমি রাজাপুর যাওয়ার উদ্দেশে মাওয়া থেকে এই গাড়িতে উঠি। বরিশাল সদরে আসার আগে চালক খুবই ধীরে চালিয়েছেন। এ নিয়ে যাত্রীরা তাকে গালাগালি করলে বরিশাল সদর পার হওয়ার পর তিনি বেপরোয়া গতিতে গাড়ি চালাতে থাকেন। এই বাঁকে দুর্ঘটনায় পড়ার আগেও কয়েক জায়গায় দুর্ঘটনার কবলে পড়ার উপক্রম হয়েছিল।

নলছিটি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মু. আতাউর রহমান বলেন, দুর্ঘটনার কবলিত বাসটি সরিয়ে সড়কে যান চলাচল স্বাভাবিক করা হয়েছে। আহদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button