ক্রিকেটখেলাধুলা

আমার ক্যাচটা বাদে সবাই ভালো ফিল্ডিং করেছে : সাকিব

জনপদ ডেস্ক: বাংলাদেশ দলের হতশ্রী ফিল্ডিংয়ের চিত্র অনেক দিন ধরেই দেখা মেলে। বাজে ফিল্ডিংয়ের খেসারত হিসেবে ‘ক্যাচ মিস মানে ম্যাচ মিস’ এই প্রবাদও বারবার প্রমাণ করেছেন টাইগাররা। তবে চট্টগ্রামের সাগরিকায় সেই চিত্রের পুনরাবৃত্তি হতে দেননি বাংলাদেশ দলের ব্যাটাররা। কেননা ব্যক্তিগত ১৯ রানে থাকা অবস্থায় জস বাটলারের সহজ ক্যাচ ছেড়েছিলেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। এরপর শঙ্কা ছিল তার দলকে সেই মিসের বড় প্রতিদান দিতে হয় কি-না!

সেই ক্যাচ ছাড়ার পর ইংলিশ অধিনায়ক বাটলার আরও ৪৮ রান করেছিলেন। যদিও ভয়ংকর হয়ে উঠা এই মারকুটে ব্যাটারকে ফিরিয়ে দেন পেসার হাসান মাহমুদ। পরবর্তীতে ইংলিশদের লক্ষ্য তাড়া করতে নেমে দুর্দান্ত ব্যাটিংয়ে ৬ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে সাকিবের দল। ম্যাচ শেষে সাকিব নিজের হাত ফসকানো ওই ক্যাচ বাদে দলের ফিল্ডিং নিয়ে সন্তুষ্টির কথা জানিয়েছেন।

ম্যাচ পরবর্তী পুরস্কার বিতরণীর সময় ধারাভাষ্যকারের সঙ্গে আলাপে সাকিব জানান, ‘আমরা যেভাবে ম্যাচটি হাতের কাছে এনেছি তা ছিল দুর্দান্ত। আমাদের বোলিংয়ের শুরুতে অনেকটা ব্যাকফুটে চলে যাই। কিন্তু তখন পিছিয়ে পড়েও কিন্তু দলের কেউ আতঙ্কিত হয়নি। আমার ড্রপ করা ক্যাচ ছাড়া সবাই ভালো ফিল্ডিং করেছে। সবসময়ই আমরা সেটাই করতে চাই। যখন আপনি খুব বেশি চিন্তা করবেন না, তখন আপনি ভাল পারফর্ম করবেন।’

সাকিব আরও বলেন, ‘আশা করি আমরা এটি চালিয়ে যেতে পারব। খুব ভালভাবে টি-টোয়েন্টি সিরিজ শুরু হয়েছে। আমরা এখান থেকেই দলটাকে গড়ে তুলতে পারি। প্রথম জয়কে কাজে লাগিয়ে আরও ভালো ফল নিয়ে আসতে পারি।’

টাইগারদের জয়ের ম্যাচটিতে প্রথম ইনিংসে ফিল্ডারদের শরীরি ভাষা ছিল দেখার মতো। জেতার মানসিকতা নিয়েই শান্ত, হৃদয় ও শামীম পাটোয়ারীরা দুর্দান্ত ফিল্ডিং করেছেন। টি-টোয়েন্টির মোমেন্টামে পারফর্ম করতে থাকা ব্যাটাররা পরবর্তীতে যার পূর্ণতা এনে দেন ।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button