খুলনাসারাবাংলা

বাঘের আক্রমণে এক প্রবীণ আহত

জনপদ ডেস্ক: সুন্দরবনের ভেতরে চলে যাওয়া একটি গরু আনতে গিয়ে বাঘের আক্রমণে মো. ফজলু গাজী (৬২) নামের এক প্রবীণ আহত হয়েছেন।

শুক্রবার ১০ ফেব্রুয়ারি সকালে বাগেরহাট জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে তাকে। তার ডান পায়ের ক্ষতস্থানে অস্ত্রপাচার করতে হবে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

গত মঙ্গলবার দুপুরে বাঘের আক্রমণের শিকার হন তিনি। ফজলু গাজীর বাড়ি জেলার শরণখোলা উপজেলার সুন্দরবন সংলগ্ন উত্তর রাজাপুর গ্রামে। কৃষি কাজ ও গরু পালন করে দিন চলে এই প্রবীণের সংসার।

আহত ফজলুর স্ত্রী ফিরোজা বেগম বলেন, আমাদের বাড়ি সুন্দরবনের একদম কাছেই। গত মঙ্গলবার সকালে আমাদের একটি গরু ছাড়া পেয়ে শুকিয়ে যাওয়া ভোলা নদী পেরিয়ে সুন্দরবনে ঢুকে পড়ে। সকাল ১১টার দিকে ওই গরু আনতে নদীর কাছে যান ফজলু।

চিকিৎসাধীন ফজলু বলেন, বনের কিছুটা ভেতরেই গরুটির দেখা পাই। ফিরব, এমন সময় কিছু একটা দৌঁড়ে আসার শব্দ পাই। সঙ্গে সঙ্গে চিৎকার করে উঠি। খালে দুই নৌকায় ১০-১২ জন মাছ ধরছিলেন। তারা সবাই চিৎকার শুনে ছুটে আসেন। কিন্তু এর আগেই বাঘ এসে আক্রমণ করে। পরে সবার হাক-ডাকে বাঘ বনের ভেতর পালিয়ে যায়।

তিনি আরও বলেন, বনে প্রবেশের পাস না থাকায় ভয়ে কাউকে কিছু জানায়নি। স্থানীয় গ্রাম্য চিকিৎসক দিয়ে বাড়িতে দুই দিন দেখানোর পরে গত বৃহস্পতিবার এক ডাক্তার জেলা হাসপাতালে ভর্তি হতে বলেন।

বাগেরহাট জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসীম কুমার সমাদ্দার বলেন, বাঘের কামড়ে আহত ফজলু গাজী আমার চেম্বার এসেছিলেন। তার ডান পায়ের ক্ষত অনেক বেশি। সেখানে গভীর গর্ত হয়ে গেছে। পরিবারটি অনেক দরিদ্র, চিকিৎসার ব্যয় মেটানোও তাদের জন্য কঠিন। আমরা তাকে ভর্তি করে হাসপাতাল থেকে সব ধরনের সেবা দিচ্ছি। শনিবার তার পায়ের ক্ষত স্থানে অস্ত্রপাচার করা হবে।

এদিকে এ বিষয়টি সম্পর্কে অবগত নয় বন বিভাগ। জানতে চাইলে সুন্দরবন পূর্ব বনবিভাগের চাঁদপাই ও শরনখোলা রেঞ্জের সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, হয়তো অবৈধভাবে বনে প্রবেশ করায় আমাদের কিছু জানায়নি ভুক্তভোগী পরিবারটি।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button