ক্যাম্পাসরাজশাহীসারাবাংলা

রুয়েটে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক: “স্মার্ট গ্রন্থাগার স্মার্ট বাংলাদেশ” প্রতিপাদ্যকে সামনে রেখে রবিবার (০৫ ফেব্রæয়ারি) রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) -এ ‘জাতীয় গ্রন্থাগার দিবস’ ২০২৩ পালিত হয়েছে।

আজ রবিবার ৫ ফেব্রুয়ারি সকাল সাড়ে ১০ টায় শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরী চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে সমগ্র ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে প্রশাসনিক ভবনের ২১৭ নং কক্ষে এসে এক আলোচনায় সভায় মিলিত হয়।

এরপর সকাল ১১ টায় দিবসটি উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় রুয়েটের গবেষণা ও সম্প্রসারণ পরিচালক এবং লাইব্রেরী কমিটির সভাপতি অধ্যাপক ড. মো: ফারুক হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মোঃ সেলিম হোসেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন লাইব্রেরী কমিটির সদস্য ও আর্কিটেকচার বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. এম.এম জহুরুল ইসলাম, লাইব্রেরী কমিটির সদস্য ও কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের প্রশাসক অধ্যাপক ড. মো. আলী হোসেন। সভাটি সঞ্চালনা করেন লাইব্রেরিয়ান (ভারপ্রাপ্ত) মো: মাহাবুবুল আলম।

র‌্যালিসহ অন্যান্য কর্মসূচিতে ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. রবিউল আওয়াল, ইলেকট্রনিক্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. কামাল হোসেন, ম্যাটেরিয়ালস সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ শাহেদ হাসান খান তুষার সহ বিভিন্ন দপ্তর, বিভাগ, শাখা প্রধানবৃন্দ, বিশিষ্ট শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ প্রমুখ এতে অংশ নেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button