আবহাওয়াসারাবাংলা

দেখা মিলছে না সূর্যের, ঘন কুয়াশায় ঢাকা কক্সবাজার

জনপদ ডেস্ক: মেঘাচ্ছন্ন আকাশ আর কুয়াশার চাদরে মোড়া কক্সবাজার। শীতের কারণে বিশেষ করে নিম্ন আয়ের মানুষ, কৃষক ও চাষিদের ফসল বোনা ও চলাচলে সমস্যা দেখা দিয়েছে। ঘন কুয়াশায় ঢাকা পড়েছে সমুদ্র সৈকতও।

আজ বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সকাল সাড়ে ৯টা পর্যন্ত কক্সবাজারের আকাশে দেখা মেলেনি সূর্যের। এতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষেরা। গত ২ দিন ধরে মাঝে মাঝে সূর্য উঁকি দিলেও আজ আর সূর্যের দেখা মেলেনি এক মূহুর্তের জন্যেও। সকাল থেকে একই অবস্থা বিরাজমান করছে। রাস্তায় যানবাহনগুলো হেডলাইট জ্বালিয়ে চলছে।

স্থানীয়রা জানান, এদিকে সকাল থেকেই ঘন কুয়াশার কারণে বিমান চলাচল বন্ধ রয়েছে। সেই সঙ্গে সকাল থেকে অন্যান্য দিনের তুলনায় শীত বেশি ছিল। সমুদ্র সৈকতেও পর্যটকদের উপস্থিতি কম। আগত পর্যটকরা কোনো প্রয়োজন ছাড়া রুম থেকে বের হয়নি। এছাড়া যারা সৈকতে ঘুরতে বের হয়েছেন তারাও গরম কাপড়ে শরীরে জড়িয়ে রেখেছেন। ঘন কুয়াশার দাপট থাকায় বিমান ও যান চলাচলে স্থরিব হয়ে পড়েছে। দূরপাল্লার যানবাহনগুলোও গতি কমিয়ে দিনের বেলাতেও হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে। এছাড়া খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষদের চরম দুর্ভোগের মধ্যে পড়তে হয়েছে।

অটোরিকশা চালক কফিল উদ্দিন বলেন, শীতের কারণে গাড়ি চালানো কঠিন হয়ে পড়েছে। গত দুই বছরে এই রকম শীত পড়েনি।

সৈকত পারের আবু তাহের নামের এক চেয়ার ব্যবসায়ী বলেন, আজ সূর্যের দেখা নেই। এখন বাজে সকাল ৯টা। তারপরও মনে হচ্ছে ভোর ৫টা। শীতের কারণে এখনও কোনো পর্যটক বিচে আসেনি।

মুশফিক নামক এক পর্যটক বলেন, সৈকতে আসছিলাম গোসল করতে। কিন্তু এখনো সূর্যের কোনো খবর নেই। কক্সবাজারে যে এত শীত পড়বে কল্পনা করিনি।

আবহাওয়া সংশ্লিষ্টরা বলছেন, ঠান্ডা বাতাসের কারণে দিনের বেলা সর্বোচ্চ তাপমাত্রাও কারও গায়ে লাগছে না। হিমেল হাওয়ার দাপটে কাঁপছে মানুষ। জানুয়ারির প্রথম সপ্তাহে আবারও শৈত্যপ্রবাহের ইঙ্গিত দিচ্ছে আবহওয়া দপ্তর।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button