খেলাধুলাফুটবল

ব্রাজিল দলে ফের ইনজুরির হানা

জনপদ ডেস্ক: প্রথম ম্যাচেই চোটের কারণে ব্রাজিল প্রথম পর্বের জন্য হারিয়েছে নেইমারকে। একই ম্যাচে চোট পাওয়ায় সুইজারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে খেলতে পারেননি রাইটব্যাক দানিলো। ক্যামেরুনের বিপক্ষে তৃতীয় ম্যাচের আগে ফের ইনজুরি হানা দিয়েছে ব্রাজিল দলে। কোমরের চোটে গ্রুপপর্বের শেষ ম্যাচের দল থেকে ছিটকে গেছেন লেফটব্যাক অ্যালেক্স সান্দ্রো।

সুইজারল্যান্ডের বিপক্ষে ক্যাসেমিরোর একমাত্র গোলে জয় পেয়ে শেষ ষোলো নিশ্চিত করেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। গ্রুপপর্বের শেষ ম্যাচটা তাই গ্রুপ চ্যাম্পিয়নের জায়গাটা পাকা করা। সে লক্ষ্যে শুক্রবার (২ নভেম্বর) বাংলাদেশ সময় রাত ১টায় ‘আফ্রিকার অদম্য সিংহ’ ক্যামেরুনের মুখোমুখি হবে ব্রাজিল। গুরুত্বপূর্ণ এ ম্যাচের আগে ইনজুরি হানা দিয়েছে ব্রাজিল শিবিরে। কোমরের চোটে দল থেকে ছিটকে গেছেন য়্যুভেন্তাসে খেলা লেফটব্যাক অ্যালেক্স সান্দ্রো। সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচে চোট পান তিনি। যে কারণে ম্যাচের ৮৬ মিনিটে তাকে মাঠ থেকে তুলে নেয়া হয়।

ব্রাজিল দলের চিকিৎসক লাসমার এক বিবৃতিতে জানিয়েছেন, অস্বস্তিবোধ করায় অ্যালেক্স সান্দ্রোকে ৮৬ মিনিটে মাঠ থেকে তুলে নেয়া হয়। মঙ্গলবার (২৯ নভেম্বর) পরীক্ষা-নিরীক্ষার পর কোমরের বাঁ পাশের মাংসপেশিতে চোট ধরা পড়ে তার। ক্যামেরুনের বিপক্ষে ম্যাচটি খেলতে পারবেন না তিনি।’

এ ম্যাচে সান্দ্রোর জায়গায় মাঠে দেখা যাবে আরেক লেফট ব্যাক অ্যালেক্স তেলেসকে। ব্রাজিলের সংবাদমাধ্যম ‘গ্লোবো’ এ তথ্য জানিয়েছে।

এদিকে গুঞ্জন ছিল যে, ইনজুরি কাটিয়ে এ ম্যাচে ফিরতে পারেন নেইমার। তবে সে সম্ভাবনা নাকচ করে দিয়েছে ব্রাজিল ফুটবল। তারা টুইট করে জানিয়েছে, নেইমার ও দানিলো এখনো চিকিৎসার মধ্যে আছেন এবং এ ম্যাচেও তাদের খেলার সম্ভাবনা নেই।

এ বিষয়ে ব্রাজিল দলের চিকিৎসক লাসমার বলেন, ‘অ্যাঙ্কেলের চোট থেকে দুজনেই সেরে উঠার চেষ্টা করছেন। দুজনের চোটের ধরন আলাদা। এর মধ্যে নেইমার জ্বরে ভুগলেও এখন তা নিয়ন্ত্রণে। তার চোট থেকে সেরে উঠার পথে এটি কোনো সমস্যা হবে না। টেকনিক্যাল স্টাফদের বলেছি, এই তিন অ্যাথলেটকে ক্যামেরুনের বিপক্ষে পরের ম্যাচে পাওয়া যাবে না।’

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button