খুলনাসারাবাংলা

মোংলা বন্দরের আমদানি-রপ্তানি বৃদ্ধির লক্ষ্যে কো-অর্ডিনেশন মিটিং অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, মোংলা: ব্যবসায়ীদের সুযোগ- সুবিধা বৃদ্ধির মাধ্যমে মোংলা বন্দরে আমদানী- রপ্তানী বাড়াতে কো- অর্ডিনেশন অনুষ্ঠিত হয়েছে।

মোংলা ইপিজেড এর আয়োজনে আজ বুধবার (২৩ নভেম্বর) বেলা সাড়ে ১০ টায় মোংলা ইপিজেডের ইনভেস্টরদের নিয়ে মোংলা বন্দর কর্তৃপক্ষ ও মোংলা কাস্টমসহাউজ কো-অর্ডিনেশন মিটিং করে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা ও বিশেষ অতিথি ছিলেন মোংলা কাস্টমস হাউজের কমিশনার মোঃ নেয়াজুর রহমান।

সভায় সভাপতিত্ব করেন, মোংলা বন্দরের সদস্য (হারবার ও মেরিন) কমডোর মোহাম্মদ আব্দুল ওয়াদুদ তরফদার।

এছাড়াও উপস্থিত ছিলেন মোংলা ইপিজেড এর এক্সিকিউটিভ ডিরেক্টর, মোংলা বন্দর কর্তৃপক্ষের উর্দ্ধতন কর্মকর্তাগণ, মোংলা কাস্টমস হাউজের উর্দ্ধতন কর্মকর্তা ও চীন, কোরিয়া, ইন্ডিয়াসহ ইপিজেড এর বিভিন্ন ইনভেস্টরগণ।

এসময় মোংলা বন্দর চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা বলেন, “মোংলা বন্দর এখন আগের চেয়ে অনেক বেশি সক্ষমতা অর্জন করেছে, আমাদের বেশ কয়েকটি প্রকল্প ইতোমধ্যে শেষ হয়েছে, আরো কয়েকটি প্রকল্প হাতে নেয়া হয়েছে যা শেষ হলে বন্দরের সক্ষমতা আরো কয়েকগুন বেড়ে যাবে।”

এছাড়াও ব্যবসায়ীদের যেকোন ধরণের সুযোগ সুবিধার জন্য সরাসরি বন্দরে আমন্ত্রণ জানান তিনি।

সভাপতি কমডোর মোহাম্মদ আব্দুল ওয়াদুদ তরফদার মোংলা বন্দরের বর্তমান ও ভবিষ্যৎ পরিকল্পনা এবং সক্ষমতার উপর একটি প্রেজেন্টেশন দেন। প্রেজেন্টেশন শেষে উপস্থিত ইনভেস্টরদের কাছ থেকে তাদের বিভিন্ন সুবিধা-অসুবিধার কথা শুনেন ও কাস্টমস এর কিছু সহযোগীতা নিয়ে তা দ্রুত সমাধানের ব্যবস্থা গ্রহণকরেন।

মোংলা বন্দরের সক্ষমতা ও সুবিধাদি দেখে ইনভেস্টরগন মুগ্ধ হন এবং তারা আরো ব্যপক হারে মোংলা বন্দর ব্যবহার করবেন বলে জানান।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button