বরিশালসারাবাংলা

শিক্ষামন্ত্রীর বক্তব্য প্রত্যাহারে রাস্তায় নামলো বরিশালের শিক্ষার্থীরা

জনপদ ডেস্ক: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির বক্তব্য প্রত্যাহারের দাবিতে ধারাবাহিক আন্দোলনের অংশ হিসেবে এবার মুখে কালো কাপড় আর শরীরে শিকল পেচিয়ে সড়কে দাঁড়ালেন সরকারি-বেসরকারি পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষার্থীরা।

বুধবার (৩১ আগস্ট) দুপুরে বরিশাল নগরীর অশ্বিনী কুমার হলের সামনে সদর রোডে এ কর্মসূচি পালন করেন তারা। এ সময় ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং কোর্স ৪ বছর বহাল রাখা ও শিক্ষামন্ত্রীর অদূরদর্শী বক্তব্য প্রত্যাহারের দাবি জানান। আন্দোলনকারীরা বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউট থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে নগরীর অশ্বিনী কুমার হল চত্ত্বরে সমাবেশ করে এ কর্মসূচি পালন করেন।

বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী মো. জাবেরের সঞ্চালনায় বক্তারা বলেন, কারিগরি শিক্ষাকে ধ্বংস করার জন্য চক্রান্ত চলছে। যার ফলাফল হিসেবে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং কোর্সকে চার বছর থেকে তিন বছরে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। উন্নত বিশ্ব যখন কারিগরি শিক্ষায় বেশি জোর দিচ্ছে তখন বাংলাদেশ উল্টো পথে হাঁটছে এবং কারিগরি শিক্ষাকে ধ্বংস করতে চাচ্ছে।

সমাবেশে বক্তব্য দেন শিক্ষার্থী গোলাম রাব্বি, আশিক মোহাম্মদ, আসাদ প্রমুখ। সংহতি জানিয়ে বক্তব্য দেন বাংলাদেশ ছাত্র ফেডারেশন বরিশাল জেলার সাধারণ সম্পাদক সাকিবুল ইসলাম শাফি, সাংগঠনিক সম্পাদক রাইদুল ইসলাম সাকিব।

প্রসঙ্গত, ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের এক সম্মেলনে শিক্ষামন্ত্রী ড. দীপু মনি ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং কোর্সকে চার বছর থেকে তিন বছর করার সিদ্ধান্তের কথা জানান। এরপর থেকেই আন্দোলন চালিয়ে আসছে বরিশালের শিক্ষার্থীরা।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button