খেলাধুলাফুটবল

জেমিকে সাময়িক অব্যাহতি, অন্তর্বতীকালীন কোচের দায়িত্ব পেলেন অস্কার: বাফুফে

স্পোর্টস ডেস্ক: সাফ চ্যাম্পিয়নশিপের ঠিক ১৫ দিন আগে হঠাৎই বড় ধরনের সিদ্ধান্ত নিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

জাতীয় দলের প্রধান কোচ জেমি ডে’কে দায়িত্ব থেকে দুই মাসের জন্য অব্যাহতি দিয়েছে প্রতিষ্ঠানটি। এ সময়ের জন্য অন্তর্বতীকালীন দায়িত্ব দেয়া হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের স্প্যানিশ কোচ অস্কার ব্রুজনকে।

বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিনের মতামতকে প্রাধান্য দিয়েই ন্যাশনাল টিমস কমিটি শুক্রবার বিকেলে সভায় বসে এ সিদ্ধান্ত নেয়।

জেমি ডের অধীনে বাংলাদেশ দলের সাম্প্রতিক পারফরম্যান্স একেবারেই ভালো না। বাংলাদেশ দল কিরগিজস্তানে গিয়ে হেরে নাকাল। অবনমন ঘটেছে তার শিষ্য জামাল ভূঁইয়াদের।

সে হিসেবে কোচ পরিবর্তনের একটা ধাক্কা আসতেই পারে। তবে জেমির বদলে এ পদে পছন্দের জায়গায় থাকতে পারতেন মোহামেডানের কোচ অস্ট্রেলিয়ান কোচ শন লেন, আবাহনীর পর্তুগিজ কোচ মারিও লেমস।
তারাও ঘরোয়া ফুটবলে ভালো সাফল্য দেখিয়েছেন। তাদের মধ্যে অস্কারকে বেছে নেওয়া হলো কেন?

বাফুফের সহ-সভাপতি ও ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ এর ব্যাখ্যা দিয়েছেন।

গণমাধ্যমকে তিনি বলেন, ‘তিনটি মৌসুমে অস্কারই ঘরোয়া ফুটবলে বেশি সফল। বাংলাদেশের ফুটবলারদের তিনি ভালো করে চেনেন। আমরা সবকিছু বিবেচনা করে তাকে নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

বাংলাদেশের ফুটবলারদের অস্কার ভালো করে চেনেন এর কারণ, জাতীয় দলে বসুন্ধরা কিংসের খেলোয়াড়ের আধিক্য। আর অস্কার বসুন্ধরার কোচ। তাই তাকে বেছে নিয়েছে বাফুফে।

প্রসঙ্গত, বাংলাদেশের ঘরোয়া ফুটবলে এখন পর্যন্ত অস্কারই সেরা কোচ। তার নেতৃত্বে বসুন্ধরা কিংস দুটি প্রিমিয়ার লিগ, দুটি ফেডারেশন কাপ ও একটি স্বাধীনতা কাপ জিতেছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button